মিথ্যা ঘোষণায় বন্দরে আনা পণ্যভর্তি ৯টি কন্টেইনার আটক

প্রকাশ:| শনিবার, ৪ মার্চ , ২০১৭ সময় ১১:০৮ অপরাহ্ণ

মিথ্যা ঘোষণায় চট্টগ্রাম বন্দরে আনা দুটি চালানে পণ্যভর্তি ৯টি কন্টেইনার আটক করেছে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর। গোপন সংবাদের ভিত্তিতে আটক কন্টেইনাগুলোতে আমদানি নিষিদ্ধ ও ক্ষতিকর পণ্য রয়েছে বলে ধারণা করা হচ্ছে।

শুল্ক গোয়েন্দা সূত্রে জানা গেছে, প্রথম চালানের ৩টি কন্টেইনার বন্দরে ৩ মার্চ ল্যান্ড করে। তবে বহির্নোঙরে জাহাজ আসে ২৮ ফেব্রুয়ারি। এই চালানে আরো ৩টি কন্টেইনার রয়েছে।

অপর ৬টি কন্টেইনার গত বুধবার বহির্নোঙরে আসে। তবে এখনো বন্দরে নামানো হয়নি। ৬টি কন্টেইনার ল্যান্ড করার আগেই বিশেষভাবে আটক করা হয়েছে। চালান নিয়ে আসা জাহাজ দুটি সিঙ্গাপুর থেকে মালয়েশিয়ার পোর্ট ক্লাং হয়ে চট্টগ্রাম বন্দরে আসে।

কাস্টমসে দাখিল করা আইজিএম অনুযায়ী আমদানিকারক উভয় চালানের ক্ষেত্রে ক্যাপিটাল মেশিনারিজ হিসেবে ঘোষণা দিয়েছে।প্রথম চালানের আমদানিকারক ঢাকার খিলক্ষেত এলাকার হেনান অ্যাগ্রো। সিএন্ডএফ এজেন্ট প্রতিষ্ঠান রাবেয়া এন্ড সন্স।

সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে আটক কন্টেইনাগুলো চট্টগ্রাম বন্দরের এনসিটি ও সিসিটি ইয়ার্ডে রয়েছে। এ বিষয়ে রোববার (৫ মার্চ) সংবাদ সম্মেলনে বিস্তারিত জানাবেন শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের মহাপরিচালক ড.মইনুল খান।