মাহমুদুর রহমানের মুক্তি চেয়েছেন তাঁর মা

প্রকাশ:| শুক্রবার, ২২ এপ্রিল , ২০১৬ সময় ০৮:৫৮ অপরাহ্ণ

দৈনিক আমার দেশের ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের মুক্তি চেয়েছে তাঁর মা অধ্যাপক মাহমুদা বেগম। তিনি দাবি করেন, প্রধানমন্ত্রীর ছেলে সজীব ওয়াজেদ জয় সংশ্লিষ্ট কোনো ষড়যন্ত্রের সঙ্গে তাঁর ছেলের কোনো ধরনের সংশ্রব নেই।

শুক্রবার জাতীয় প্রেসক্লাবে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব কথা বলেন মাহমুদা বেগম।

মুক্তি চেয়ে সরকারের উদ্দেশে তিনি বলেন, ‘প্রয়োজনে আমাকে জেলে নিয়ে আমার ছেলেকে মুক্তি দিন। আমার পক্ষে এই যন্ত্রণা আর সহ্য হচ্ছে না।’

তিনি বলেন, সত্যনিষ্ঠ লেখালেখির জন্য মাহমুদুর রহমানকে একের পর এক মিথ্যা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখিয়ে অন্যায়ভাবে জেলে আটক রাখা হয়েছে।

মাহমুদুর রহমানের মুক্তি চেয়েছেন তাঁর মামাহমুদা বেগম তাঁর ছেলে মাহমুদুর রহমানের বিরুদ্ধে একের পর এক মামলা দায়ের প্রসঙ্গে একটি বিচার বিভাগীয় কমিশন গঠন করে তদন্ত করার জন্য প্রধান বিচারপতির কাছে অনুরোধ জানান। একই সঙ্গে তিনি সংবিধানের ১০২ অনুচ্ছেদের ক্ষমতাবলে তাঁর ছেলেকে বেআইনি আটকাবস্থা থেকে মুক্তির নির্দেশ দিয়ে তাঁর হাহাকার দূর করার আবেদন জানান।

আমার দেশের নির্বাহী সম্পাদক সৈয়দ আবদাল আহমদের সঞ্চালনায় এ সংবাদ সম্মেলনে আরো উপস্থিত ছিলেন কলামিস্ট-সমাজচিন্তক ও কবি ফরহাদ মজহার, মাহমুদুর রহমানের আইনজীবী ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালুকদার, সুপ্রিম কোর্টের আইনজীবী অ্যাডভোকেট সালাহউদ্দিন ও জয়নাল আবেদীন মেজবাহ, ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম প্রধান, ইঞ্জিনিয়ার রিয়াজুল ইসলাম রিজু ও আমার দেশের বার্তা সম্পাদক জাহেদ চৌধুরী।