মাহমুদউল্লাহর জায়গায় নাসির

প্রকাশ:| বৃহস্পতিবার, ৪ জুন , ২০১৫ সময় ০৮:২৭ অপরাহ্ণ

নাসির ১বাঁ হাতের আঙুলে চিড় ধরায় বেশ কিছু দিনের জন্য মাঠের বাইরে চলে গেছেন মাহমুদউল্লাহ। ভারতের বিপক্ষে একমাত্র টেস্টের দলে তাঁর জায়গায় নেওয়া হয়েছে আরেক অলরাউন্ডার নাসির হোসেনকে।

বৃহস্পতিবার বিকেলে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, ভারতের বিপক্ষে ১৪ সদস্যের টেস্ট দলে মাহমুদউল্লাহর জায়গায় সুযোগ পেয়েছেন নাসির।

ওয়ানডে দলের নিয়মিত সদস্য হলেও অনেক দিন পর টেস্ট দলে ফিরলেন নাসির। গত সেপ্টেম্বরে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে সর্বশেষ টেস্ট খেলেছিলেন তিনি। ১৬ টেস্টে ৩৬.৮৪ গড়ে একটি শতক ও ছয়টি অর্ধশতকসহ তাঁর রান ৯৫৮।

বৃহস্পতিবার মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে জাতীয় দলের অনুশীলনের সময় ক্যাচ ধরতে গিয়ে ব্যথা পাওয়ায় ভারত সিরিজ শেষ হয়ে গেছে মাহমুদউল্লাহর। বাঁ হাতের আঙুলে চিড় ধরায় তিন থেকে চার সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে তাঁকে।

আগামী ১০ জুন থেকে ফতুল্লার খানসাহেব ওসমান আলী স্টেডিয়ামে শুরু হবে বাংলাদেশ-ভারত একমাত্র টেস্ট। এরপর তিন ম্যাচের ওয়ানডে সিরিজে মুখোমুখি হবে দুই দল। ১৮, ২১ ও ২৪ জুন তিনটি ম্যাচই হবে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে।

বাংলাদেশের টেস্ট দল :

মুশফিকুর রহিম (অধিনায়ক), তামিম ইকবাল (সহ-অধিনায়ক), সাকিব আল হাসান, ইমরুল কায়েস, লিটন কুমার দাস, মুমিনুল হক, নাসির হোসেন, শুভাগত হোম, সৌম্য সরকার, তাইজুল ইসলাম, জুবায়ের হোসেন, রুবেল হোসেন, আবুল হাসান ও মোহাম্মদ শহীদ।