মাহবুব-উল আলম হানিফ মূর্খ

প্রকাশ:| রবিবার, ১৬ আগস্ট , ২০১৫ সময় ১১:৫১ অপরাহ্ণ

মহানবী হযরত মুহাম্মদকে (সা.) নিয়ে বিভ্রান্তকর বক্তব্য দেয়ায় আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফকে মূর্খ বলে অভিহিত করেছে ইসলামী আন্দোলন।

রোববার দলটির মহাসচিব অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ ও যুগ্ম মহাসচিব মাওলানা গাজী আতাউর রহমান এক যৌথ বিবৃতি দেন।

বিবৃতিতে, মহানবী হযরত মুহাম্মদ (সা.) মদিনা সনদে ধর্মনিরপেক্ষার শিক্ষা দিয়েছেন বলে মাহবুব-উল আলম হানিফ যে বক্তব্য দিয়েছেন তার প্রতিবাদ জানানো হয়।

এতে নেতারা বলেন, মদিনা সনদের বরাত দিয়ে মাহবুব-উল আলম হানিফ যা বলেছেন, তা শুধুই অপব্যাখ্যা এবং নিজেদের নোংরা রাজনীতিকে প্রতিষ্ঠার জন্যই এ ধরনের মিথ্যাচার করছে। এধরনের কাণ্ডজ্ঞানহীন বক্তব্য মূর্খতার শামিল।’

এজন্য হানিফকে ক্ষমা চাওয়ারও আহ্বান জানিয়ে বিবৃতিতে বলা হয়, মহানবী হযরত মুহাম্মদ (সা.) জগতে এসেছিলেন ইসলাম প্রতিষ্ঠার জন্য। তাই ধর্মনিরপেক্ষতার মত কুফরি মতাদর্শকে ইসলামের সঙ্গে তুলনা করা চরম মূর্খতা। তাছাড়া মদিনা সনদে ধর্মনিরপেক্ষতার কথা ছিল না।

এধরনের বিভ্রান্তিকর বক্তব্য দেয়া থেকে বিরত থাকতে ইসলামী আন্দোলনের মহাসচিব আওয়ামী লীগ নেতার প্রতি আহ্বান জানান। সেই সঙ্গে মহানবী হযরত মুহাম্মদ (সা.) ও মদীনা সনদের নামে মিথ্যাচার থেকে বিরত থাকতেও সব দল ও মতের মানুষের প্রতি আহ্বান জানানো হয়।

প্রসঙ্গত, ১৫ আগস্ট জাতীয় শোক দিবসে ইসলামী ফাউন্ডেশনের এক আলোচনা সভায় ‘মহানবী হযরত মুহাম্মদ (সা.) এর কাছ থেকে শিক্ষা নিয়ে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ধর্ম নিরপেক্ষতার কথা বলেছেন’ বলে মন্তব্য করেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ।