মাহফুজ আনামের বিরুদ্ধে তদন্ত করার অনুমোদন চেয়েছে পুলিশ

প্রকাশ:| শনিবার, ২৭ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১১:৩৪ অপরাহ্ণ

ইংরেজী পত্রিকা ডেইলি স্টার সম্পাদক মাহফুজ আনামের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের অভিযোগে দায়ের করা মামলাটি রাষ্ট্রদ্রোহ মামলা হিসেবে তদন্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমোদন চেয়েছে পুলিশ।

শনিবার মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার পরিদর্শক (তদন্ত) নুর হোসেন সিএমপির অতিরিক্ত উপ কমিশনারের (দক্ষিণ) মাধ্যমে স্বরাষ্ট্র সচিবের কাছে এ আবেদন করেন।

বিষয়টি বাংলামেইলকে জানিয়ে কোতোয়ালি থানার ওসি জসিম উদ্দিন বলেন, ‘মাহফুজ আনামের বিরুদ্ধে দায়ের করা রাষ্ট্রদ্রোহ মামলাটি আদালতের নির্দেশে তদন্ত করার জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিবের কাছে তদন্ত কর্মকতা আবেদন করেছেন। এখন মন্ত্রণালয় থেকে যেরকম সিদ্ধান্ত আসবে সেই অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।’

এর আগে গত ১৭ ফেব্রুয়ারি আদালতে দায়ের করা মামলাটি কোতোয়ালি থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছিলেন মহানগর হাকিম ফরিদ আলমের আদালত। মামলাটি দায়ের করেন সীতাকুণ্ড উপজেলা চেয়ারম্যান ও উত্তর জেলা যুবলীগের সভাপতি এস এম আল মামুন।

ওই দিন মহানগর পিপি অ্যাডভোকেট মো. ফখরুদ্দিন চৌধুরী বলেছিলেন, ‘গত ২০০৭ সালে সেনা-সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় ডিজিএফআইয়ের তথ্যে শেখ হাসিনার বিরুদ্ধে মিথ্যা ও বিকৃত সংবাদ প্রকাশ হয়। এ ঘটনায় রাষ্ট্রদ্রোহের অভিযোগে মাহফুজ আনামের বিরুদ্ধে একটি মামলা দায়ের করা হয়েছে। আদালত মামলা আমলে নিয়ে কোতয়ালী থানার ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।’

উল্লেখ্য, সেনা সমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের সময় বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে দুর্নীতি নিয়ে সংবাদ প্রকাশ করে ডেইলি স্টার। সম্প্রতি একটি টিভি টকশোতে সম্পাদক মাহফুজ আনাম ওই সংবাদ প্রকাশের ব্যাপারে বলেন, ওই সংবাদ প্রকাশ করা তার সাংবাদিকতা জীবনের বড় ভুল। এরপর থেকেই ক্ষমতাসীন দলের নেতাকর্মীরা মাহফুজ আনামের বিচারের দাবি জানাচ্ছেন। দেশের বেশ কয়েকটি জেলায় তার বিরুদ্ধে আরও বেশ কয়েকটি রাষ্ট্রদ্রোহ ও মানহানি মামলা হয়েছে।


আরোও সংবাদ