মালয়েশিয়ায় ২২৫ বাংলাদেশি আটক

প্রকাশ:| মঙ্গলবার, ২১ জানুয়ারি , ২০১৪ সময় ১০:০৮ অপরাহ্ণ

মালয়েশিয়ায় ২২৫ বাংলাদেশি আটকমালয়শিয়ায় বসবাসরত অবৈধ নাগরিকদের বিরুদ্ধে দ্বিতীয় দফা অভিযানের প্রথম রাতেই দেড় হাজারের বেশি বিদেশিকে আটক করা হয়েছে, যার মধ্যে ২৫৫ জন বাংলাদেশি রয়েছেন।
এ ছাড়া ৬৯৫ জন ইন্দোনেশীয়, মিয়ানমারের ১৫৭ জন রয়েছে। বাকিরা কম্বোডিয়া, ভারতীয়, পাকিস্তান, ফিলিপিন্স, চীন, নাইজেরিয়া ও থাইল্যান্ডের নাগরিক।
নিবন্ধিতদের বৈধ হতে বেঁধে দেওয়া তিন মাস সময় শেষ হওয়ার পর সোমবার মধ্যরাত থেকে। রাজধানী কুয়ালালামপুরসহ পুরো মালয়েশিয়ায় এই অভিযান শুরু হয়। দেশটির অভিবাসন বিভাগ, পুলিশ ও পিপলস ভলান্টিয়ার কর্পসের (রেলা) প্রায় ১০ হাজার সদস্য এই অভিযানে অংশ নিচ্ছেন।
মালয়েশিয়ার স্বরাষ্ট্রমন্ত্রী দাতুক সেরি ড. আহমেদ জাহিদ হামিদি বলেন, সারা দেশে মোট ১০৭টি স্থানে অভিযান চালিয়ে মঙ্গলবার সকাল পর্যন্ত মোট এক হাজার ৫৬৫ অবৈধ অভিবাসীকে আটক করা হয়েছে। যাদের আটক করা হয়েছে তাদের সাত দিনের মধ্যে সংশ্লিষ্ট চাকরিদাতা প্রতিষ্ঠান বা যার যার দেশের দূতাবাসের মাধ্যমে ফেরত পাঠানো হবে।
আটক বিদেশিদের তথ্য ইতিমধ্যে বায়োমেট্রিক তথ্যভাণ্ডারে অন্তর্ভুক্ত করা হয়েছে, যাতে তারা আর কখনো মালয়েশিয়ায় প্রবেশ করতে না পারে।
উল্লেখ্য, এর আগে গত বছরের আগস্টের শেষ সপ্তাহে বাংলাদেশিসহ ৭১ জনকে আটক করে সে দেশের পুলিশ।

সূত্র- বারনামা