মালয়েশিয়ায় আইএস সন্দেহে বাংলাদেশিসহ গ্রেফতার ৫

প্রকাশ:| শনিবার, ৫ ডিসেম্বর , ২০১৫ সময় ১০:৪৯ অপরাহ্ণ

জঙ্গি সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) সঙ্গে জড়িত সন্দেহে এক বাংলাদেশিসহ পাঁচজনকে গ্রেফতার করেছে মালয়েশিয়ার পুলিশ।
বার্তা সংস্থা রয়টার্স দেশটির পুলিশ কর্তৃপক্ষের বরাত দিয়ে জানায়, ১৭ নভেম্বর থেকে ১ ডিসেম্বর পর্যন্ত অভিযান চালিয়ে এই পাঁচজনকে গ্রেফতার করা হয়।
মালয়েশিয়ার পুলিশ প্রধান খালিদ আবু বকর বিবৃতিতে জানান, আটক ব্যক্তিদের মধ্যে একজন মালেশীয় ছাড়া বাকিরা বিদেশি নাগরিক। এদের মধ্যে একজন ইউরোপের, একজন ইন্দোনেশিয়ার ও একজন বাংলাদেশের নাগরিক রয়েছে।
গ্রেফতার হওয়া ৪৪ বছর বয়সী ইউরোপীয় নাগরিক পেনাং প্রদেশে অস্থায়ী শিক্ষক হিসেবে কাজ করছিলেন বলে জানা গেছে। ‍মালয়েশিয়ার পুলিশ প্রধান খালিদ জানান, আটক ইউরোপীয় নাগরিক সরাসরি আল কায়েদার সঙ্গে সংশ্লিষ্ট। বাকিরা জঙ্গি তৎপরতার জন্য স্বেচ্ছাসেবক সংগ্রহের দায়িত্বে ছিলেন।
ওই বিবৃতিতে গ্রেফতার হওয়া বাংলাদেশি নাগরিকের বিষয়ে বিস্তারিত বলা হয় নি। রয়টার্সের প্রতিবেদনেও এ বিষয়ে বিস্তারিত উল্লেখ করা হয় নি।
সম্প্রতি মালেশিয়ার সংবাদ মাধ্যমে ‘রাশিয়ার নাগরিকদের ওপর হামলার পরিকল্পনা নিয়ে আইএসের সন্দেহভাজন ১০ সদস্য থাইল্যান্ডে ঢুকেছে—এমন খবর প্রচারিত হওয়ার পর শুক্রবার মালয়েশিয়ায় সতর্কতা জারি করা হয়। এর পরদিনই চার বিদেশিসহ পাঁচজনকে গ্রেফতারের খবর প্রকাশ করে মালয়েশিয়ার পুলিশ।


আরোও সংবাদ