মানুষ হত্যাকারী সূচিকে কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে- কমল

প্রকাশ:| মঙ্গলবার, ১৭ অক্টোবর , ২০১৭ সময় ০৯:০২ অপরাহ্ণ

সেলিম উদ্দীন,ঈদগাঁও,কক্সবাজার প্রতিনিধি:

কক্সবাজার-৩ (সদর-রামু) আসনের সংসদ সদস্য আলহাজ¦ সাইমুম সরওয়ার কমল বলেছেন, রোহিঙ্গাদের উপর বর্বরোচিত নির্যাতন শুরুর পর থেকে বাংলাদেশ সরকার এবং সর্বস্তুরের মানুষ রোহিঙ্গাদের পাশে মানবিক সহায়তা দিয়ে যাচ্ছে। রোহিঙ্গা সমস্যা সমাধানের জন্য যেমন সরকার কাজ করছে, তেমনি রোহিঙ্গাদের মৌলিক চাহিদা পূরণেও সরকার দেশী,বিদেশী সংস্থাকে নিয়ে কাজ করে যাচ্ছে। বর্তমানে রোহিঙ্গা ক্যাম্পগুলোতে পর্যাপ্ত ত্রাণ পৌঁছেনি। তাদের বাঁচিয়ে রাখতে এখন এ মূহুর্তে বেশী ত্রাণ সহায়তা দিতে হবে। এ দায়িত্ববোধ থেকে রামুবাসী সম্মিলিতভাবে রোহিঙ্গাদের জন্য ত্রান সংগ্রহ ও বিতরণের উদ্যোগ নিয়েছে।
এমপি কমল আরো বলেন, এখনো রাখাইন রাজ্যে মুসলিমদের উপর বর্বর নির্যাতন, হত্যা, ধর্ষণ, বসত ঘরে অগ্নিসংযোগ করা হচ্ছে। রোহিঙ্গাদের রক্তে আরাকানের সবুজ জমিন এখনো রক্তে লাল হয়ে যাচ্ছে, লাল হয়ে যাচ্ছে নাফ নদীর পানি। ভেসে উঠছে রোহিঙ্গাদের মৃতদেহ। নিরীহ মানুষকে হত্যা, নারী-শিশুকে ধর্ষন-নির্যাতন চালিয়ে বিশে^ কোন শাসকের শেষ রক্ষা হয়নি। মায়ানমারের রাক্ষুসে অং সান সুচিকে এ বর্বরতার জন্য কঠিন পরিস্থিতির মুখোমুখি হতে হবে। জাতি সংঘ সহ বিশ^ নেতৃবৃন্দকে রোহিঙ্গা নির্যাতন অবিলম্বে বন্ধ করা এবং মায়ানমারের সামরিক জান্তা সরকারের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহন করা সময়ের দাবি। ইতিপূর্বে রামুসহ দেশ বিদেশে বন্যা, ঘূর্ণিঝড়, ভূমিকম্পসহ প্রাকৃতিক দূর্যোগে ত্রাণ দিয়েছি। কিন্তু এবার রোহিঙ্গাদের জন্য আমি নিজেই জনতার কাছে ত্রাণ চাইতে এসেছি।
সংসদ সদস্য সাইমুম সরওয়ার কমল রামু উপজেলার রশিদনগর ইউনিয়নবাসীর উদ্যোগে রোহিঙ্গাদের জন্য ত্রাণ উপহার সংগ্রহ উপলক্ষ্যে আয়োজিত মতবিনিময় সভায় এসব কথা বলেন। সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, রামু উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগ সভাপতি রিয়াজ উল আলম।
মঙ্গলবার (১৭ অক্টোবর) সন্ধ্যায় রশিদনগর মামুন মিয়ার বাজারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন, রশিদনগর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এমডি শাহ আলম।
আওয়ামীলীগ নেতা সৈয়দ মো. আবদুস শুক্কুরের সঞ্চালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, কক্সবাজার জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও রামু উপজেলা পরিষদের সাবেক ভারপ্রাপ্ত চেয়ারম্যান মুসরাত জাহান মুন্নী, কক্সবাজার জেলা পরিষদের সদস্য নুরুল হক কোম্পানী, চাকমারকুল ইউপি চেয়ারম্যান নুরুল ইসলাম সিকদার, জোয়ারিয়ানালা ইউপি চেয়ারম্যান কামাল শামসুদ্দিন আহমেদ প্রিন্স, বাংলাদেশ প্রাথমিক শিক্ষক সমিতির কেন্দ্রিয় কমিটির যুগ্ন সম্পাদক সৈয়দ নজরুল ইসলাম, রশিদনগর ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সভাপতি হালিম উল্লাহ চৌধুরী, আওয়ামীলীগ নেতা মীর মো. আবুল কালাম, আনু মিয়া, নুরুল আমিন, মিজানুল করিম, মোজাম্মেল হক, রামু উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক সাংবাদিক নীতিশ বড়–য়া, জেলা যুবলীগ নেতা মাসুদুর রহমান, যুবলীগ নেতা নবীউল হক আরকান, জেলা স্বেচ্ছাসেবকলীগ নেতা ও সাংসদ কমলের একান্ত সহকারি মিজানুর রহমান, উপজেলা ছাত্রলীগ নেতা সাদ্দাম হোসেন, রশিদনগর ইউনিয়ন পরিষদের সদস্য যথাক্রমে মোস্তাক আহমদ, আবদুল খালেক, আবদুর রহমান, আবুল শামা, বজল আহমদ, ফারুক আহমদ, আবদুল করিম, জোয়ারিয়ানালা ইউনিয়ন স্বেচ্ছাসেবকলীগের যুগ্ন আহবায়ক দিলীপ কুমার মহাজন, জোয়ারিয়ানালা ইউনিয়ন শ্রমিকলীগের আহবায়ক মো. শাহজাহান মিয়া, রশিদনগর ইউনিয়ন যুবলীগের সভাপতি এসএম হেলাল উদ্দিন, সাধারণ সম্পাদক মুবিনুল হক, রশিদনগর ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি নজিবুল আলম, ইউনিয়ন তাঁতীলীগ সভাপতি জাফর আলম, স্বেচ্ছাসেবকলীগ নেতা রাশেদুল হক মিনার, খাইরুল আলম জিকু, ইউনিয়ন শ্রমিকলীগ সভাপতি মো. আলম প্রমূখ। শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত করেন, মাওলানা মমতাজুল হক।
সভায় সাংসদ সাইমুম সরওয়ার কমল ও উপজেলা চেয়ারম্যান রিয়াজ উল আলমের নেতৃত্বে অসহায় রোহিঙ্গাদের জন্য রামুবাসীর পক্ষ থেকে সম্মিলিতভাবে উপহারসামগ্রী প্রদানে সকলের অংশগ্রহন ও সহযোগিতা কামনা করা হয়। রামুবাসীর কাছ থেকে সংগ্রহ করার পর এসব উপহার নির্যাতিত রোহিঙ্গা জনগোষ্টিকে প্রদান করা হবে। সভায় আওয়ামীলীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবকলীগ, শ্রমিকলীগ, সৈনিকলীগ, তাঁতীলীগ, বাস্তুহারালীগ নেতৃবৃন্দ ও সর্বস্তুরের শত শত জনতা উপস্থিত ছিলেন।


আরোও সংবাদ