মানুষের জন্য কাজ করে তাঁরাই সমাজকে কিছু দিতে পারবে- এম. এ লতিফ

প্রকাশ:| শনিবার, ৭ জুন , ২০১৪ সময় ১১:১০ অপরাহ্ণ

চট্টগ্রাম ১১ আসনের সাংসদআলহাজ্ব এম. আব্দুল লতিফ বলেন, প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশ গড়ার লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে। আগামী ১০ বৎসরের মধ্যে বাংলাদেশ পৃথিবীর সবচেয়ে বেশী বিনিয়োগকারী দেশে পরিণত হবে উল্লেখ করে তিনি বলেন, ইতিমধ্যে আমাদের দেশ অর্থনৈতিক উন্নয়নে অনেক দূর এগিয়েছে। তিনি বলেন, নিজের অর্র্থ ও সময় ব্যয় করে যাঁরা মানুষের জন্য কাজ করে তাঁরাই সমাজকে কিছু দিতে পারবে। তারা হচ্ছে আল্লাহ তায়ালার প্রিয় বান্দা। গতকাল ০৬ জুন নগরীর বন্দর থানাধীন, ৩৮নং ওয়ার্ড দক্ষিণ মধ্যম হালিশহরের সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন ‘‘বৃহত্তর মহল্লা নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদ’’ এর এক বৎসর পুর্তি উপলক্ষে কৃতি ছাত্র-ছাত্রী সংবর্ধনা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আলহাজ্ব এম আব্দুল লতিম এমপি উপরোক্ত কথাগুলো বলেন। ছাত্র-ছাত্রীদের উদ্দেশ্যে তিনি বলেন, আমাদের দেশে শিক্ষিত লোকের অভাব নেই কিন্তু সু-শিক্ষিত ও নৈতিকতা সম্পন্ন মানুষের অভাব। তাই তোমাদেরকে সু-শিক্ষায় শিক্ষিত হয়ে দেশ ও জাতির নের্তৃত্ব দেয়ার মত যোগ্যতা অর্জন করতে হবে। তোমাদেরকে চরিত্রবান ও বিনয়ী হতে হবে। অহংকার পরিহার করতে হবে, কারণ অহংকারী মানুষ সমাজের কোন কাজে আসে না। নিজের ছেলে মেয়ে, ছাত্র-ছাত্রীদের প্রতি আরো বেশী যতœবান হওয়ার জন্য তিনি অভিভাবক ও শিক্ষক শিক্ষিকাদের প্রতি আহবান জানান। তিনি বৃহত্তর মহল্লা নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের কর্য্যক্রমে সহযোগীতার আশ্বাস দেন এবং এ কাজে দলমত নির্বিশেষে সকলের সহযোগীতা কামনা করেন।
বৃহত্তর মহল্লা নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের সভাপতি বিশিষ্ট সমাজ সেবক আলহাজ্ব মোহাম্মদ নিজাম উদ্দীন এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ৩৮ ওয়ার্ড কাউন্সিলর গোলাম মোহাম্মদ চৌধুরী, মহিলা কাউন্সিলর অফরোজা কালাম,৩৮ নং ওয়ার্ডের সাবেক কমিশনার মোহাম্মদ নুরুল আলম,চট্টগ্রাম চেম্বর অব কমার্সের সচিব মোহাম্মদ উসমান গণি চৌধুরী।অনুষ্ঠানে নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের সেক্রেটারী আলহাজ্ব এন এম জাহাঙ্গী বিগত এক বছরের কার্যক্রমের রিপোর্ট পেশ করেন। সহ অর্থ সম্পাদক মোহাম্মদ জাহেদুল আলম এর পরিচাচালনায় এতে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বৃহত্তর মহল্লা নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের সিনিয়র সহ সভাপতি মোহাম্মদ নুরুল হুদা, ৩৮ নং ওয়ার্ড মেম্বার মোহাম্মদ কামাল উদ্দীন, পরিষদের আইন বিষয়ক সম্পাদক আলহাজ্ব মোহাম্মদ শওকত আকবর, বিশিষ্ট সাংবাদিক মোহাম্মদ হোসাইন প্রমূখ। অনুষ্ঠানে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ জাহেদুল আলম ও ইপিজেড থানার ভারপ্রাপ্ত কর্মকর্ত মোহাম্মদ আবুল মনসুর সহ এলাকার বিশিষ্টবর্গ উপস্থিত ছিলেন।
অনুষ্ঠানে এলাকার তিনটি স্কুলের এ বৎসর এস এস সি পরীক্ষায় জিপিএ Ñ ৫ প্রাপ্ত ২৪ জন ছাত্র ছাত্রীদের মাঝে ক্রেস্ট প্রদান করা হয় এবর্ং সকালে বৃহত্তর মহল্লা নাগরিক অধিকার বাস্তবায়ন পরিষদের সভাপতি আলহাজ্ব নিজাম উদ্দীনের সার্বিক সহযোগীতায় এলাকার প্রায় ২৮০ জন গরীব ও দুঃস্থ মানুষকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা সেবা প্রদান করা হয়।