মানুষের চলাচলের জন্য ব্যাক্তি উদ্যেগে আরসিসি রাস্তা

প্রকাশ:| মঙ্গলবার, ১৫ নভেম্বর , ২০১৬ সময় ১০:৫৮ অপরাহ্ণ

শফিউল আলম, রাউজান:
%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a7%81%e0%a6%b7%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%9a%e0%a6%b2%e0%a6%be%e0%a6%9a%e0%a6%b2%e0%a7%87%e0%a6%b0-%e0%a6%9c%e0%a6%a8%e0%a7%8d%e0%a6%af-%e0%a6%ac%e0%a7%8d%e0%a6%afচট্টগ্রামের দক্ষিণ রাউজানের উরকিরচর ইউনিয়নের হাজার হাজার মানুষের চলাচলের একমাত্র মাধ্যম জিয়া বাজার- উরকিরচর সড়কের করুণ দশা ছিল দীর্ঘ দিন থেকে। হালদার পাড় ঘেঁষে বয়ে যাওয়া এ সড়কের দীর্ঘ অংশে প্রতিনিয়ত জোয়ারের পানি উঠায় মইশকরম অংশে বিশাল এলাকা জুড়ে ক্ষতবিক্ষত হয়ে চলাচল অনুপযোগী হয়ে পড়ে সড়কটি। সরকারী বরাদ্দ না আসায় এলাকার দুই মহৎ ব্যক্তি প্রকৌশলী জয়নাল আবেদীন ৭ লক্ষ টাকা ব্যয়ে ও আবুল কালাম মেম্বার ১৭ লক্ষ টাকা ব্যয়ে ৪ ফুট উচু করে এখানে আরসিসি ঢালায় করে দিয়ে এলাকা বাসির দুর্ভোগ দুর করেছেন। এজন্য এলাকাবাসি তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেছেন। পাশাপাশি এলাকার ভিত্তবানদের উদ্যোগে আরো বিশাল অংশ জুড়ে আরসিসি ঢালায়ের উদ্যোগ নেওয়া হয়েছে বলে জানিছেন এলাকাবাসি। সরেজমিন পরিদর্শনে গেলে এ প্রসঙ্গে স্থানীয় মেম্বার জানে আলম জাহাঙ্গীর বলেন, দীর্ঘদিন থেকে সড়কটির বিশাল অংশ জুড়ে জোয়ারের পানি উঠা নামা করায় বেহাল অবস্থার সৃষ্টি হয় সড়কটি। বড় বড় গর্ত হয়ে যান চলাচলের অনুপযোগী হয়ে ছিল এটি। প্রকৌশলী জয়নাল ও কালাম মেম্বার এবং এলাকাবাসি এগিয়ে আসায় এখন সড়কপথে চলাচলকারী উরকিরচর বাসির দীর্ঘদিনের দুর্ভোগ লাগব হয়েছে।
স্থানীয় চেয়ারম্যান সৈয়দ আব্দুল জব্বার সোহেল বলেন, এলাকার উন্নয়নে সরকারের পাশাপাশি সমাজের ভিত্তবানদের এগিয়ে আসতে হবে। তাহলে দেশটি দ্রত উন্নতির দিকে পৌঁছে যাবে। যারা এগিয়ে এসেছেন তাদের কে আমার পরিষদ থেকে ধন্যবাদ জানাচ্ছি। পাশাপাশি আরো যারা সমাজের ভিত্তবানরা আছেন তাদের প্রতি আহবান তারাও যেন উন্নয়ন কাজে এগিয়ে এসে উন্নত দেশ গঠনে অংশিদার হন।
উদ্যোক্তা ব্যক্তি প্রকোশলী জয়নাল বলেন, আমি ঢাকায় থাকি। গত ঈদে গ্রামের বাড়ী উরকিরচরে এলে সড়কটির করুণ অবস্থা দেখে স্থির করি কিছু একটা করবো। ছাদকায়ে জারিয়া হিসেবে আমি নিজ টাকা দিয়ে কাজটি সম্পন্ন করি।
গতকাল মঙ্গলবার সকালে প্রকৌশলী জয়নাল আবেদীনের উদ্যোগে গড়া সড়কে সম্পন্ন হওয়া আরসিসি ঢালায় অংশের শুভ উদ্বোধন করেছেন স্থানীয় ইউপি চেয়ারম্যান সৈয়দ আব্দুল জব্বার সোহেল। এসময় অন্যান্যদের মাঝে উপস্থিত ছিলেন, উপজেলা ভাইস চেয়ারম্যান আলহাজ্ব নুর মোহাম্মদ, আবুল কালাম মেম্বার, আলহাজ্ব নুরুল আমিন, রফিকুল ইসলাম, জানে আলম জাহাঙ্গীর মেম্বার, আবসার প্রমুখ।