মানুষের কল্যাণে কাজ করলে স্রষ্টাকে পাওয়া যায় : ডা. তৈয়ব

প্রকাশ:| মঙ্গলবার, ৩০ জুলাই , ২০১৩ সময় ০৭:৪৩ অপরাহ্ণ

চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রোগী কল্যাণ সমিতির
কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসার আহবান

বাংলাদেশ ইনস্টিটিউট অব ট্রপিক্যাল এন্ড ইনফেকশাস ডিজিসেস (বিআইটিআইডি)’র পরিচালক ও জেনারেল হাসপাতাল রোগী ঋৃৃৃকল্যাণ সমিতির প্রতিষ্ঠাতা সভাপতি সাবেক সিভিল সার্জন ডা. মো. আবু তৈয়ব চট্টগ্রাম জেনারেল হাসপাতাল রোগী কল্যাণ সমিতির কল্যাণে বিত্তবানদের এগিয়ে আসার আহবান জানিয়েছেন। তিনি বলেন, মানুষের কল্যাণে কাজ করলে স্রষ্টাকে পাওয়া যায়। ধর্ম-বর্ণ নির্বিশেষে অসহায় দুঃস্থ রোগীদের কল্যাণেই ‘রোগী কল্যাণ সমিতি’ প্রতিষ্ঠিত হয় এবং কার্যক্রম পরিচালিত হয়।
তিনি সচেতন নাগরিকদের রোগী কল্যাণ সমিতির সদস্য হতে আহবান জানানোর পাশাপাশি রমজান উপলক্ষে যাকাত প্রদানেরও অনুরোধ জানান।
জেলা সিভিল সার্জন ডা. মো. সরফরাজ খান চৌধুরীর সভাপতিত্বে গতকাল ৩০ জুলাই সিভিল সার্জন সম্মেলন কক্ষে জেনারেল হাসপাতাল রোগী কল্যাণ সমিতির বিশেষ সাধারণ সভায় ডা. তৈয়ব প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
সংগঠনের সাধারণ সম্পাদক কামরুল বাশার ভূঁইয়ার সঞ্চালনে আলোচনায় অংশ নেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. রফিক উদ্দিন, সংগঠনের সাংগঠনিক সম্পাদক ডা. সৈয়দ দিদারুল মুনির রুবেল, তথ্য প্রকাশনা ও প্রচার সম্পাদক শওকত বাঙালি, সদস্য ডা. একরামুল হক, ডা. এইচ এম আহসানুল হক, ডা. মোরশেদুল করিম চৌধুরী, ডা. সিক্তা দাশ, ডা. আসিফা আলী, ডা. মো. মাইন উদ্দিন মজুমদার, ডা. শামশুল আরেফিন চৌধুরী, ডা. কাজী মো. আবির আমান, ডা. নুসরাত জাহান, ডা. নাফিসা হোসেন, ডা. মামুন ইবনে আমিন, ডা. নূরউদ্দিন মোহাম্মদ তারেক, ডা. মো. নুরুল হায়দার, ডা. কাজী মু. আশিক আমান, ডা. অনিকা চাকমা, জিয়াউদ্দিন খালেদ চৌধুরী প্রমুখ।
সভায় বিগত সভার কার্যবিবরণী পাঠ ও অনুমোদন এবং তহবিল বৃদ্ধি, দাতা সদস্য সংগ্রহ, অনুদান ও যাকাত সংগ্রহের ব্যাপারে সিদ্ধান্ত গৃহিত হয়। এছাড়া, সাংগঠনিক কাজের সুবিধার্থে কয়েকটি উপ-কমিটিও গঠন করা হয়। সিভিল সার্জন ডা. মো. সরফরাজ খান চৌধুরীকে প্রত্যেক উপ-কমিটির আহবায়ক নির্বাচিত করা হয়। সদস্য সংগ্রহ মাস পালন উপলক্ষে ডা. দিদারুল মুনির রুবেলকে সদস্য সচিব করে ৯ সদস্য বিশিষ্ট কমিটি, ডা. মোরশেদুল করিম চৌধুরী সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট গঠনতন্ত্র সংশোধন কমিটি, লেখক-সাংবাদিক শওকত বাঙালিকে সদস্য সচিব করে ৭ সদস্য বিশিষ্ট প্রচার, প্রকাশনা ও সভা সেমিনার উপ-কমিটি গঠন করা হয়।
গরীব রোগীদের সহায়তা করার কার্যক্রম চলতি মাস থেকে শুরুর সিদ্ধান্ত গৃহিত হয়।
সভাপতির বক্তব্যে ডা. মো. সরফরাজ খান চৌধুরী সংগঠনের অন্যতম প্রতিষ্ঠাতা সমাজ কল্যাণ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির সদস্য বেগম চেমন আরা তৈয়ব এমপিকে আনুষ্ঠানিক ধন্যবাদ জানিয়ে বলেন, তাঁর বদান্যতায় চট্টগ্রাম জেনারেল হাসপাতালে রোগী কল্যাণ সমিতি প্রতিষ্ঠিত হয়। শুধু তাই নয় ইতোমধ্যে তিনি সমাজ কল্যাণ মন্ত্রণালয় থেকে দুই লক্ষ পঞ্চাশ হাজার টাকা অনুদান দিয়েছেন। তাঁর এ পদক্ষেপকে এগিয়ে নিতে তিনি সবার সহযোগিতা প্রত্যাশা করেন।


আরোও সংবাদ