মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষই প্রকৃত ধার্মিক

প্রকাশ:| শুক্রবার, ৬ অক্টোবর , ২০১৭ সময় ১২:৩২ পূর্বাহ্ণ

মির্জাপুর গৌতমাশ্রম বিহারে প্রবারণা উৎসবের আলোচনা সভায় সহকারি কমিশনার (ভ’মি) এসআর আরমান শাকিল

হাটহাজারী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) এস আর আরমান শাকিল বলেছেন, মানবিক মূল্যবোধ সম্পন্ন মানুষই প্রকৃত ধার্মিক। যাদের মধ্যে মানবতা নেই ,মানবিক মূল্যবোধ নেই তারা কোন অবস্থায় ধার্মিক হতে পারে না।ধর্ম মানুষকে নৈতিকতা শিক্ষাদেয়। নৈতিক শিক্ষায় যারা শিক্ষিত তারা কোনসময় অকল্যাণ চিন্তা করতে পারে না। তাই সন্তানদের নৈতিক শিক্ষায় শিক্ষিথ করে দেশের যোগ্য নাগরিক হিসাবে গড়ে তুলতে হবে। তিনি গতকাল বৃহস্পতিবার রাতে হাটহাজারীর মির্জাপুর গৌতমাশ্রম বিহারে বৌদ্ধদের পবিত্র ধর্মীয় উৎসব শুভ প্রবারণা পূর্ণিমা উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় উল্লেকিত অভিমত ব্যক্ত করেন।
এতে বিশেষ অতিথি ছিলেন হাটহাজারী থানার ওসি বেলাল উদ্দিন জাহাঙ্গীর। বিহারের ৬ষ্ঠ সংঘরাজ ধর্মানন্দ মিলনায়তনে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন গৌতমাশ্রম বিহার ও পালি ডিগ্রী কলেজের অধ্যক্ষ কর্মবীর ধর্মসারতি শ্রীমৎ শাসনানন্দ মহাথের।
অনুষ্ঠানে অতিথি ছিলেন ঐক্য পরিষদের সভাপতি ও সাধারণ সম্পাদক যথাক্রমে ডা: গোবিন্দ প্রসাদ মহাজন ও ডা: অশোক কুমার দেব। আর্শিবাদক ছিলেন উপাধ্যক্ষ ধর্মানন্দ ভিক্ষু। অন্যন্যের মধ্যে বক্তব্য রাখেন বিহার পরিচালনা কমিটির কর্মকর্তা সমাজকর্মী বিজয় দর্শন বড়–য়া, প্রকৌশলী মনোরঞ্জন বড়–য়া,সাংবাদিক কেশব কুমার বড়–য়া,ডিপ্লোমা কৃষিবিদ অনুপম বড়–য়া, সমাজ সেবক হরিপদ বড়–য়া, সাংস্কৃতিক কর্মী দিলীপ বড়–য়া,সন্তোষ বড়–য়া বটন,স্বপনকুমার বড়–য়া,মুক্তিযোদ্ধা অনিল কান্তি বড়–য়া, টিটু বড়–য়া পাখি।
গব শেষে জীব জগতের মঙ্গল,প্রার্থিব জগতের শান্তি ও দেশের সমৃদ্দি কামনায় সমবেত প্রার্থনা করা হয়। প্রবারণা পূর্ণিমা উপলক্ষে বুদ্ধপুজা,অষ্ঠশীল ও পঞ্চশীল গ্রহন অন্যমেরু দান ও শান্তির প্রতীক বৈজন্তিক ধজ্জা উত্তোলন করা হয়।
প্রচারের অনুরোধে


আরোও সংবাদ