মানবিক গুণাবলির অর্জনের অন্যতম পাঠশালা খেলাঘর

প্রকাশ:| বুধবার, ২৮ সেপ্টেম্বর , ২০১৬ সময় ০৯:৩১ অপরাহ্ণ

%e0%a6%ae%e0%a6%be%e0%a6%a8%e0%a6%ac%e0%a6%bf%e0%a6%95-%e0%a6%97%e0%a7%81%e0%a6%a3%e0%a6%be%e0%a6%ac%e0%a6%b2%e0%a6%bf%e0%a6%b0-%e0%a6%85%e0%a6%b0%e0%a7%8d%e0%a6%9c%e0%a6%a8%e0%a7%87%e0%a6%b0জাতীয় শিশু কিশোর সংগঠন কেন্দ্রীয় খেলাঘর আসর ঘোষিত সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী জন সচেতনতা মূলক কর্মসূচীর অংশ হিসেবে এনায়েত বাজারস্থ জলছবি খেলাঘর আসর গতকাল ২৮ সেপ্টেম্বর বুধবার রেলওয়ে কলোনী সিটি কর্পোরেশন উচ্চ বিদ্যালয় ও কলেজ মিলনায়তনে আয়োজন করে সন্ত্রাস ও জঙ্গিবাদ বিরোধী আলোচনা সভা। সংগঠনের সাংগঠনিক সম্পাদক আসিফ ফরহাদ’র সঞ্চালনায় ও কলেজের অধ্যক্ষ উত্তম কুমার আচার্য্য’র সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনায় প্রধান অতিথি ছিলেন ২২ নং এনায়েত বাজার ওয়ার্ড কাউন্সিলর আলহাজ্ব সলিমউল্লাহ বাচ্চু। প্রধান আলোচক ছিলেন খেলাঘর চট্টগ্রাম মহানগরী কমিটির সভপতি অধ্যপক ডা. এ কিউ এম সিরাজুল ইসলাম। বিশেষ অতিথি ছিলেন মহিলা কাউন্সিলর নীলু নাগ, খেলাঘর চট্টগ্রাম মহনগরী কমিটির সহ সভাপতি ও জলছবি আসর’র সভাপতি এডভোকেট শফিউল আলম, চট্টগ্রাম মহানগরী কমিটির যুগ্ম সম্পাদক মোর্শেদ আলম চৌধুরী, জলছবি আসর’র সাধারণ সম্পাদক মনোয়ার জাহান মনি, তানভীর লতিফ, জামাল, মাসুদ, ওয়াসিম, অভি, সালমা, ফাহিম, নাদিম, মেহেরাজ ও বাবু।
বক্তারা বলেন, খেলাঘর জঙ্গীবাদ ও সন্ত্রাসের বিরুদ্ধে সবসময় সোচ্চার। তাই দেশ ও দেশের বাইরে বিরাজমান জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ বন্ধে খেলাঘর জোর দাবি জানাই। খেলাঘর দেশ ও দেশের মানুষকে ভালবাসতে শেখায় খেলাঘর। খেলাঘর সৃষ্টিতে বিশ্বাসী, ধ্বংসে নয়।
তারাও আরো বলেন, মানবিক গুলাবলির অর্জনের অন্যতম পাঠশালা খেলাঘর। খেলাঘরের সান্নিধ্য এসে একটা শিশু পরিপূর্ন মানুষ হতে শেখে। জীবনকে সাজাতে খেলাঘরের বিকল্প নেই। খেলাঘর মানুষকে ভালোবাসতে শেখে। দেশেপ্রেমে উদ্বুদ্ধ করে।