মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট

প্রকাশ:| শুক্রবার, ৩০ আগস্ট , ২০১৩ সময় ০৬:০৯ অপরাহ্ণ

দূর্গা পূজায় তিনদিন সরকারি ছুটি, জাতীয় সংসদে সংখ্যালঘু সম্প্রদায়ের জন্য ৬০টি সংরক্ষিত আসন, পৃথক নির্বাচন ব্যবস্থা চালু এবং সংখ্যালঘু মন্ত্রণালয় প্রতিষ্টার দাবিতে মানববন্ধন করেছে বাংলাদেশ জাতীয় হিন্দু মহাজোট।

পুজাশুক্রবার দুপুরে চট্টগ্রাম প্রেসক্লাবের সামনে এ কর্মসূচী পালন করেন তারা।

মহাজোটের চট্টগ্রাম আহবায়ক অ্যাডভোকেট যীষুকৃষ্ণ রক্ষিতের সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্যে রাখেন অ্যাডভোকেট তপন দাশ, জহর চক্রবর্তী, কাউন্সিলর বিজয় কিষাণ, মহাজোটের চট্টগ্রামের সদস্য সচিব রিপম দাশ, গোপাল দাশ টিপু।

মানববন্ধনে বক্তারা বলেন, সংবিধানে সকল ধর্মের মানুষের জন্য সমান অধিকার ও সুযোগ সুবিধার বিধান থাকা সত্ত্বেও এদেশের হিন্দু সম্প্রদায় সে সুযোগ সুবিধা পাওয়া থেকে বঞ্চিত হচ্ছে।

এদেশের হিন্দু সম্প্রদায়ের সবচেয়ে বড় ধর্মীয় উৎসব হচ্ছে শারদীয় দূর্গা পুজা। সারা বছর হিন্দু সম্প্রদায় এ‌ উৎসবের দিকে চেয়ে থাকে। পরিবারের সবাই এই ধর্মীয় উৎসবেই একত্রিত হওয়ার জন্য উন্মুখ থাকে। অথচ শুধু মাত্র পুজার শেষের দিন সরকারি ছুটি থাকায় হিন্দু সম্প্রদায়ের পরিবার পরিজন নিয়ে ধর্মীয় উৎসব পালন করার সুযোগ থেকে বঞ্চিত থাকে।

সে কারণে এদেশের হিন্দু সম্প্রদায় সরকারের কাছে দূর্গা পূজায় তিনদিনের সরকারি ছুটি দাবি করছে।

বক্তারা বলেন, জাতীয় সংসদে নির্বাচন চলাকালে ও নির্বাচন পরবর্তী হিন্দু সম্প্রদায়ের উপর সহিংসতা ও নির্যাতন বন্ধে এবং হিন্দু সম্প্রদায়ের প্রতিনিধিত্ব নিশ্চিত করতে জাতীয় সংসদে ৬০টি সংরক্ষিত আসন ও পৃথক নির্বাচন ব্যবস্থা প্রতিষ্ঠা করতে হবে।

একটি সংখ্যালঘু মন্ত্রণালয় প্রতিষ্টা এবং সংখ্যালঘু সম্প্রদায় থেকে একজন পুর্ণমন্ত্রী করারও দাবি জানানো হয়।

দূর্গা পুজায় তিনদিনের ছুটি দেওয়া না হলে আগামী অক্টোবরে ঢাকায় মহা সম্মেলনের মাধ্যমে কর্মসুচী ঘোষণা করা হবে বলেও জানান ব্ক্তারা।


আরোও সংবাদ