মানবতার মুক্তির দূত বিশ্বনবী (দ.)

প্রকাশ:| শনিবার, ২৪ ডিসেম্বর , ২০১৬ সময় ১০:৫২ অপরাহ্ণ

চট্টগ্রাম হোমিওপ্যাথিক মেডিকেল কলেজ ও হাসপাতালে প্রতি বছরের ন্যায় এ বছরও পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিলের আয়োজন করা হয়।  উক্ত মিলাদুন্নবী (দ.) মাহফিল কলেজের অধ্যাপক আলহাজ্ব ডা. শরিফুল কবির এর সভাপতিত্বে ও কলেজের অধ্যাপক আ ম ম নুরুল হকের সঞ্চালনায় কলেজ প্রাঙ্গণে অনুষ্ঠিত হয়। এতে প্রধান অতিথির বক্তব্যে হযরতুল আল্লামা অধ্যক্ষ মাওলানা এম সোলাইমান কাসেমী (মজিআ) বলেন, বিশ্ব মানবতাকে মুক্তি দেওয়ার জন্য বিশ্বনবী (দ.) এ ধরার বুকে তশরীফ এনেছেন।  তিনি অন্ধকার জগৎকে আলোকিত করেছেন।  তাঁর ছোঁয়াতে সর্বত্র নামাজের উপযোগী হয়েছে। তাঁর অনুসৃত পথে আমরা চললে আমাদের ভবিষ্যৎ উজ্জ্বল হবে এবং রাসূল (দ.) যদি পৃথিবীর বুকে আগমন না করতেন আল্লাহ পাক রাব্বুল আলামিন এই পৃথিবীকে সৃষ্টি করতেন না। আল্লাহ রাসূল (দ.) কে সৃষ্টি করাতেই এই পৃথিবীকে সৃষ্টি করা হয়েছে।
প্রধান আলোচকের বক্তব্য রাখেন কলেজের উপাধ্যক্ষ ডা. চন্দন দত্ত। বিশেষ অতিথির বক্তব্য রাখেন অধ্যাপক গোলাম হোসেন, অধ্যাপক ডা. গোপাল ভট্টাচার্য্য, অধ্যাপক ডা. রূপম রুদ্র, অধ্যাপক ডা. ফারুক আহমেদ, ডা. প্রবীর পাল, অধ্যাপক ডা. রিনা বড়–য়া চৌধুরী, ডা. তপতী চক্রবর্ত্তী। বক্তব্য রাখেন মুহাম্মদ আহাদ উদ্দিন জামশেদুল ইসলাম প্রমুখ।
সভাপতির বক্তব্যে অধ্যাপক ডা. শরিফুল কবির বলেন, পবিত্র ঈদে মিলাদুন্নবী (দ.) মাহফিল উদ্যাপন করতে যারা সহযোগিতা করেন সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।
মাহফিল শেষে মিলাদ-কিয়াম এবং কলেজ, সমাজ, দেশ ও জাতির কল্যাণ এবং বিশ্ব মুসলমানদের শান্তি কামনায় বিশেষ মুনাজাত করা হয়।


আরোও সংবাদ