“মানবতার জন্য কাজ করে যাওয়ার মধ্যেই পরম শান্তি নিহীত”

প্রকাশ:| শুক্রবার, ১৫ এপ্রিল , ২০১৬ সময় ১১:৫৩ অপরাহ্ণ

“মানবতার জন্য কাজ করে যাওয়ার মধ্যেই পরম শান্তি নিহীত”১৫ এপ্রিল বাদ জুমা চট্টগ্রাম নগরীর বহদ্দারহাট নতুন চান্দগাঁও থানা সংলগ্ন বুলবুলে মোস্তাফা সেন্টারে মদিনা ইসলামী মিশন বাংলাদেশ উদ্যোগে পাক ভারত উপমহাদেশে ইসলামের প্রচার প্রসারে গরীব নেওয়াজ হযরত খাজা

মঈনুদ্দিন চিশতী (রহ.)’র অবদান শীর্ষক সেমিনার অনুষ্টিত হয়।
উক্ত সেমিনারের সভাপতিত্ব করেন সংগঠনের আজিবন সদস্য শাহজাদা এস.এম সিরাজদৌল্লাহ।
সেমিনারে আলোচক ছিলেন সাবেক উপ পুলিশ কমিশনার জাহাঙ্গির আলম চৌধুরী, আলহাজ্ব মুহাম্মদুর রহমান এফ.সি.এ, মদিনা ইসলামী মিশন বাংলাদেশ চেয়ারম্যান মাওলানা মুহাম্মদ নিজাম উদ্দিন আশরাফী, প্রফেসর ড. আফতাব-ই-দ্বীন, আলামা নুরুচ্ছফা আল-কাদেরী, পীরজাদা সৈয়দ শামসুদ্দীন হাবিবী, হেকীম আলহাজ্ব মুহাম্মদ
উল্লাহ, ডাঃ এ.কে.এম আনোয়ারুল আহসান, শ্রমিক নেতা মোঃ এনামুল হক, সাদিয়া গ্র“পের চেয়ারম্যান এস.এম নুরুল আমিন, মওলানা এম.আলী আশরাফ, চিত্রগ্রাহক সুলতান উদ্দিন বেলাল, এস.এম সানাউল্লাহ, মোহাম্মদ আনোয়ার শাহাদাৎ, মওলানা জাহাঙ্গীর আলম বদরী প্রমূখ।
সেমিনারে আলোচকরা বলেন, “মানুষের কল্যাণ সাধন আর মানবতার জন্য কাজ করে যাওয়ার মধ্যেই পরম শান্তি নিহীত। খাজা গরীবে নেওয়াজ মইনুদ্দিন চিশতি (র.) ঠিক তেমনি মানুষের কল্যাণ মানুষের শান্তির জন্য আজিবন ইসলামের খেদমত করে গেছেন কোন রকম লোভ লালসা ছাড়া। তাই আমাদের জীবনের শান্তির জন্য পর কালের সেই কাঙ্খিত ঈমানী জীবন লাভের জন্য আমাদেরকে হযরত মঈনুদ্দিন চিশতি (র.) জীবন, কর্ম অনুসরন করতে হবে।
সেমিনারে আলোচকরা আরো বলেন, “ ইলামের খেদমতের জন্য মুসলিম জাতিকে বিবেকের সত্যিকার আতœশুদ্ধি ও আতœা উপলব্দি করতে হবে। ধর্মের নামে হানাহানি মানব জাতির প্রভুত উন্নয়নে আমাদের ধৈর্য্য এবং শান্তিময় জীবন যাপন করতে হবে।
পরিশেষে দেশ ও জাতির বৃহত্তর কল্যাণ কামনায় মুনাজাতের মধ্য দিয়ে অনুষ্টানের সমাপ্তি ঘটে।


আরোও সংবাদ