মাদক বিক্রেতাদেরকে সামাজিকভাবে প্রতিরোধ করুন

প্রকাশ:| শুক্রবার, ১২ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৯:৩১ অপরাহ্ণ

সামাজিকভাবে প্রতিরোধ ইপিজেডে মাদক ইভটিজিং-সন্ত্রাসের বিরুদ্ধে র‌্যালী ও মানব বন্ধন
মাদক বিক্রি-উৎপাদনকারী বন্ধে সামাজিক প্রতিরোধ কমিটি করে অপরাধ রুখতে হবে

জাতীয় মানবাধিকার ইউনিটির উদ্যোগে ১২ ফেব্র“য়ারি বিকেল ৪ টায় চট্টগ্রাম নগরীর ইপিজেড মোড়ে মাদক, ইভটিজিং,সন্ত্রাস,অপহরণ বন্ধে জন সচেতনতামূলক সভা, র‌্যালি অনুষ্ঠিত হয়।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মো: জানে আলম সিপন,বিশেষ অতিথি ছিলেন জাতীয় মানবিিধকার ইউনিটি চট্টগ্রাম বিভাগীয় কমিটির সাধারন সম্পাদক এম জামাল উদ্দিন। ইউনিটির নগর কমিটির সাধারন সম্পাদব মো: কামাল হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠিত প্রতিবাদ সভা,র‌্যালিতে অংশ গ্রহন করেন স্বাধীন কন্ঠ ডট কমের উপদেষ্টা সম্পাদক মো: লিয়াকত, জাতীয় মানবাধিকার ইউনিটি আয়োজিত মাদক, সন্ত্রাস, অপহরণ, ইভটিজিং বিরোধী প্রতিবাদ সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ নগর কমিটির সহ সভাপতি এফ এফ মতিউর রহমান, থোরশেদ আলম, মো: এস টি টিটু,কায়ছার আলম বাবলু, মাদক ও ইভটিজিং বিরোধী সংগ্রাম পরিষদ মহানগর সাধারন সম্পাদক মো:আলী আজগর, জাতীয় মানবাধিকার ইউনিটি মহানগর কমিটির সাধারণ সম্পাদক মো. কামাল হোসেন , মাদক বিরোধী শক্তি চেয়ারম্যান এস এম কামরুল হাসান , মো:আবদুল হাকিম যৃগ্ম আহবায়ক চট্টগ্রাম জেলা ট্রাক ও কভার্ডভ্যান শ্রমিক ইউনিয়ন আকবরশাহ চট্টগ্রাম, মো:আলী আকবর লিটন ট্রাক কভার্ড ভ্যান শ্রমিক ইউনিয়ন মাদারবাড়ী উপ কমিটির সহ সভাপতি উপরোক্ত কথাগুলো বলেন।

মাদক বিরোধী র‌্যালিতে আরো বক্তব্য রাখেন বঙ্গবন্ধু জাতীয় যুব পরিষদ চট্টগ্রাম মহানগর কমিটির প্রচার ও প্রকাশনা সম্পাদক মো: জাহাঙ্গীর আলম,এডভোকেট কামরুল হাসান চৌধুরী, মো. সেলিম চৌধুরী, রায়হান হোসাইন, আবদুল কাইয়ুম চেীধুরী, নুরুল আফতাব রিপন, তামিম চৌধুরী, সাংবাদিক আবু হুমায়ুন টিটু রেজাউল করিম লিটন, সাজ্জাদ হোসেন,ইননান মাহমুদ, টনি, নিজাম, জীবন আহমদ, রানা, মোজাম্মেল, কাউসার, দুলাল, তোফাজ্জল, আলমগীর, আল আমিন, সোহাগ, মাহবুল, ফরহাদ, মুন্না, সাহেদ,বেলাল সহ বিভিন্ন স্কুল,কলেজের ছাত্ররা বক্তব্য রাখেন। বক্তারা বলেন সরকার প্রশাসনের একার পক্ষে মাদক, ইভটিজিং বন্ধ করা সম্ভব নয় সমাজ থেকে অন্যায়, অবিচার, মাদক,ইভটিজিং, ও অপহরনের মতো অপরাধ বন্ধ করতে হলে সকল সচেতন নাগরিক ঐক্য হয়ে প্রতিবাদ করতে হবে না হলে সমাজ থেকে মরন নেশা মাদক নির্মূল করা কঠিন হয়ে পড়বে।

বিশেষ অতিথির বক্তব্যে জাতীয় মানবাধিকার ইউনিটির সাঃ সম্পাদক ও সাংবাদিক এস. এম.জামাল উদ্দিন বলেন ,মাদক বিক্রি ও সেবনের পাশাপাশি বিভিন্ন স্কুল কলেজের সামনে বখাটে যুবকদের ইভটিজিং দিগুন হারে বেড়েছে যা বন্ধে করতে হলে সকলকে পাড়ায় পাড়ায় প্রতিরোধ কমিটি গঠন করে সামাজিকভাবে প্রতিরোধ করার আহবান জানান তিনি।