মাদক নির্মূলে দাউদকান্দির গৌরীপুর তদন্ত কেন্দ্রের সাফল্য

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২৫ জুন , ২০১৮ সময় ১০:২৫ অপরাহ্ণ

 

দাউদকান্দিতে মাদক নির্মূলে প্রসংশনীয় ভূমিকা পালন করছেন গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্র। আ্ইন শৃঙ্খলার উন্নতি, উল্লেখযোগ্য সংখ্যক মাদক ও দেশীয় অস্ত্রসস্ত্র উদ্ধার, বিভিন্ন মামলার আসামী গ্রেফতারসহ অপরাধ দমন এবং মাদক নির্মূলে প্রসংশনীয় ভূমিকা পালন করায় দাউদকান্দির গৌরীপুর তদন্ত কেন্দ্রের ইনচার্য আ.স.ম আব্দুন নুর এবং সহকারী উপ-পরিদর্শক ফিরোজ আহম্মেদকে পুরস্কৃত করেছে জেলা পুলিশ। ২৩জুন জেলার শ্রেষ্ট তদন্ত ওসি আ.স.ম আব্দুন নুর(৩য়) এবং শ্রেষ্ট উপ-সহকারী পরিদর্শক ফিরোজ আহম্মেদের(১ম) হাতে পুরস্কার তুলেদেন কুমিল্লা পুলিশ সুপার শাহ আবিদ হোসেন।

জানা যায়, জেলা পুলিশ সুপারের নির্দেশে দাউদকান্দির গৌরীপুর পুলিশ তদন্ত কেন্দ্রটি দালাল মুক্ত রাখা, খুন, চুরি, ডাকাতি, ছিনতাই, মাদক নিয়ন্ত্রন পুলিশি অভিযান ও আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে প্রসংশনীয় ভূমিকা রেখে চলেছেন তদন্ত কেন্দ্রের ইনচার্জ এস,আই, আ.স.ম আব্দুন নুর। তদন্ত কেন্দ্রের আওতাধীন উপজেলার গেীরীপুর, জিংলাতুলি, মোহাম্মদপুর, মালিগাঁও, ইলিয়টগঞ্জ উত্তর ও দক্ষিন ইউনিয়নের বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে মাদক উদ্ধার’সহ অন্তত ডজনখানেক মাদক ব্যবসায়ীসহ ফেরারী আসামীকে গ্রেফতার করা হয়। এদের মধ্যে কয়েকজনকে ভ্রাম্মমান আদালতের মাধ্যমে জরিমানা সরাসরি কারাদন্ডও প্রদান করে। ইলিয়টগঞ্জের ভিকতলা গ্রামের বাবর আলীর ছেলে মঙ্গল মিয়াকে ১৫৭পিছ ইয়াবাসহ এবং আন্তঃজেলা ডাকাতদলের সদস্য একাধিক ডাকাতি মামলার সাজাপ্রাপ্ত আসামী আমিরাবাদ গ্রামের মাহবুল্লাকে গ্রেফতার করে গৌরীপুর ফাড়ি পুলিশে চৌকশ অফিসার এএসআই ফিরোজ।
উল্লেখিত এলাকায় পুলিশের মাদক বিরোধী তৎপরতায় সাধারন জনগন অত্যন্ত খুশি। তবে তাদের অভিমত সকল মাদক ব্যবসায়ীকে যেন ভ্রাম্যমান আদালতের মাধ্যমে কারাদন্ড প্রদানের ব্যবস্থা’সহ প্রভাবশালী বা দলীয় বিবেচনার উর্ধে থেকে সকল মাদক ব্যবসায়ীদের গ্রেফতার করা হয়।

তদন্ত কেন্দ্রের ইনচার্জ আ.স.ম আব্দুন নুর বলেন, আইনশৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক রাখতে পুলিশের তৎপরতার কারনে এবার ঈদে গৌরীপুর বাজারের ব্যবসায়ীসহ সাধারণ মানুষ শান্তিপূর্ণভাবে ব্যবসা বানিজ্য, কেনাকাটা ও ব্যাংকিং লেনদেন করেছেন। সার্কেল স্যারের সুপরিকল্পিত নির্দেশনায় এবং তৎপরতার কারনে রাতে মানুষ নিরাপদেও শান্তিত ঘুমাতে পারছে বলেও দাবি করেন ইনচার্জ আ.স.ম আব্দুন নুর ।


আরোও সংবাদ