মাথায় গাছ পড়ে নির্মাতা খালিদ মাহমুদ মিঠুর মৃত্যু

প্রকাশ:| সোমবার, ৭ মার্চ , ২০১৬ সময় ১১:০১ অপরাহ্ণ

খালিদ মাহমুদ মিঠুনির্মাতা ও চিত্রশিল্পী খালিদ মাহমুদ মিঠু আর নেই। সোমবার দুপুরে মাথায় গাছ পড়ে তিনি মারা গেছেন বলে নিশ্চিত করেছে গণস্বাস্থ্য নগর হাসপাতাল কর্তৃপক্ষ।
খোঁজ নিয়ে জানা যায়, সোমবার দুপুরের ধানমন্ডির বাসা থেকে রিকশাযোগে কাজে যাচ্ছিলেন মিঠু। পথিমধ্যে ধানমন্ডি ৪ নাম্বার রোডের গণস্বাস্থ্য নগর হাসপাতালের সামনে তার রিক্সার উপর হঠৎ করেই একটি গাছের ডাল ভেঙ্গে পড়ে। এতে গুরুতর আহত হন মিঠু। তবে হাসপাতালের জরুরি বিভাগে নেয়ার আগেই তার মুত্যু হয়। প্রাথমিকভাবে গণস্বাস্থনগর হাসপাতালে নেয়া হলেও তাকে পরবর্তিতে ল্যাবএইড হাসপাতালেও নেয়া হয়। সেখানেও ডাক্তাররা তার মৃত্যুর খবরটি নিশ্চিত করলে তাকে বাসায় নিয়ে যাওয়া হয়।
সর্বশেষ খবর অনুযায়ী, দুর্ঘটনায় মৃত্যুহেতু মিঠুর মরদেহ মর্গে নেয়া হতে পারে বলে জানা গেছে।
উল্লেখ্য, খালিদ মাহমুদ মিঠু একজন চলচ্চিত্রকার ও চিত্রশিল্পী। ১৯৬০ সালে জন্ম শিল্পী খালিদ মাহমুদ মিঠুর। ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা ইনস্টিটিউট থেকে ১৯৮৬ সালে এমএফএ করেন তিনি।
খালিদ মাহমুদ মিঠু পরিচালিত প্রথম ছবি ‘গহীনে শব্দ’। প্রথম ছবিই তাকে এনে দিয়েছে শ্রেষ্ঠ পরিচালক হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার প্রাপ্তির সম্মান। ছবিটি শ্রেষ্ঠ পরিচারলকসহ চারটি ক্যাটাগরিতে ২০১০ সালের জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করে।