মাত্র ৩০ মিনিটে ফিরিয়ে আনুন চেহারার সৌন্দর্য!

প্রকাশ:| সোমবার, ২৪ ফেব্রুয়ারি , ২০১৪ সময় ১০:২৩ অপরাহ্ণ

priyo>>কর্মময় জীবনে ব্যস্ত থাকেন সবাই। কাজের চাপে শারীরিক সুস্থতার কথাও ভুলে যান অনেকেই, ত্বকের যত্ন তো অনেক পরের কথা। কাজের ফাঁকে শত ব্যস্ততার মাঝে প্রিয় মানুষটির জন্য কিছুটা সময় হয়তো বের করা যায়। কিন্তু আপন মানুষটির সামনে একটু সুন্দরভাবে নিজেকে উপস্থাপন করার জন্য সময় বের করা অনেক কঠিন হয়ে দাড়ায়।

সমস্যা হলো সারাদিনের কাজের চাপ দিনশেষে চোখেমুখের ক্লান্তিতে ফুটে ওঠে। এই ক্লান্তির ছাপ দূর করা যায় না সময়ের অভাবে। নিজের চেহারার দিকে তাকিয়ে প্রিয়মানুষটির সাথে সময় কাটানোর ইচ্ছাও চলে যায় অনেকের। কিন্তু এভাবে তো সবসময় সময় কাটানোর ইচ্ছাটাকে মেরে ফেলা যায় না। ভাবছেন কি করা যায়? মাত্র ৩০ মিনিট ব্যয় করে ত্বকে আনুন তাৎক্ষনিক উজ্জলতা। দূর করুন ক্লান্তির ছাপ একটি সহজ ফেইস মাস্ক ব্যবহার করে।
উপকরণ

মধু ২ টেবিল চামচ
১ টি ডিমের সাদা অংশ
গোলাপজল
পদ্ধতিঃ

প্রথমে মধু এবং ডিমের সাদা অংশ একটি বাটিতে নিয়ে ভালোমত মিশিয়ে নিন। এই মিশ্রণটি মুখে এবং গলায় লাগান ভালোভাবে। ২০ মিনিট এই মিশ্রণ ত্বকে রেখে ঠাণ্ডা পানি দিয়ে ধুয়ে ফেলুন। একটি পাত্রে গোলাপজল নিয়ে এতে কিছু তুলোর বল ভিজিয়ে ফ্রিজে রাখুন। ফেইস মাস্কটি ধুয়ে ফেলার পর এই ঠাণ্ডা তুলোর বল পুরো মুখে বুলিয়ে নিন। দুটি তুলোর বল চোখের ওপর রেখে দিন ১০ মিনিট। এরপর আবার মুখ ধুয়ে শুকিয়ে ত্বকে লাগান ময়েসচারাইজার। ব্যস, দেখবেন চেহারার ক্লান্তির ছাপ দূর হয়ে ত্বকের উজ্জলতা বেড়ে গেছে অনেক।