মাঠ রক্ষার্থে মানববন্ধন

প্রকাশ:| বুধবার, ১ জুন , ২০১৬ সময় ০৯:৪৫ অপরাহ্ণ

সোনাকানিয়া প্রাথমিক বিদ্যালয়ের মাঠ রক্ষায় আন্দোলনে নেমেছেন স্থানীয় জনগণ ও শিক্ষার্থীরা। বুধবার দুপুর ১২টায় মাঠ রক্ষার্থে মানববন্ধন করেন তারা।

মাঠ রক্ষার্থে মানববন্ধনশিক্ষক শিক্ষার্থীরা জানান, সাতকানিয়া উপজেলার সোনাকানিয়া প্রাথমিক বিদ্যালয়ের সামনের মাঠটি দীর্ঘ দিন স্কুলের শিক্ষার্থীরা খেলার মাঠ হিসেবে ব্যবহার করে আসছিল। কিন্তু দুই দিন আগে হঠাৎ করে স্থানীয় কিছু দালাল চত্রু মাঠের মাঝখানে ইটের দেওয়াল দেওয়া শুরু করে।বিষয়টি সাতকানিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তাকে লিখিত জানানো হলে তিনি নিজে এসে দেওয়াল ভাঙ্গার নির্দেশ দেন।কিন্তু এরপরেও দালাল চক্র মাঠ দখল করে নিতে পারে বলে তাদের আশঙ্কা।

মানবন্ধনে মাঠ রক্ষা আন্দোলনের সভাপতি স্কুলের সাবেক শিক্ষার্থী জিয়া হোসেন বলেন, ‘প্রয়োজনে আমরা রক্ত দেব, তবুও স্কুল মাঠে কিছুতেই ইটের দেওয়াল দিতে দেব না।’

স্কুল কমিটির সভাপতি ও কাউন্সিলর মোহাম্মদ আলী বলেন, ‘কিছু দালাল চত্রু মাঠটি দখল করার চেষ্টা করছে। আমরা বিষয়টি স্থানীয়ভাবে মীমাংসা করার চেষ্টা করছি। কিন্তু তারা মীমাংসা করতে রাজী হচ্ছে না।’

মানববন্ধনে আরও বক্তব্য দেন, স্কুলের প্রধান শিক্ষিকা শর্মিলী চৌধুরী, স্কুলের সহকারী প্রধান শিক্ষক সাইফুল ইসলাম, স্থানীয় বাসিন্দা মোহাম্মদ ইউসুফ, নুরুল আমিন, সিরাজুল ইসলাম, ছাত্রনেতা মোহাম্মদ পারভেজ, সাবেক শিক্ষার্থী কায়েস বাবু, অভিভাবক কামরুন নেছা, রুবি আক্তার প্রমুখ।

১৮৮৫ সালে প্রতিষ্ঠিত স্কুলটি ৩৩ শতক জায়গার উপর স্থাপন করার কথা থাকলেও স্কুলের জায়গা আছে মাত্র ১২ শতক। বাকী জায়গা স্থানীয় কিছু মানুষ ভোগ করে আসছে।