মাটিরাঙ্গায় স্কুল ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মানিকছড়িতে মানববন্ধন

প্রকাশ:| শনিবার, ১০ অক্টোবর , ২০১৫ সময় ১১:৩৭ অপরাহ্ণ

মাটিরাঙ্গায় স্কুল ছাত্রী ধর্ষণের প্রতিবাদে মানিকছড়িতে মানববন্ধনখাগড়াছড়ির মাটিরাঙ্গায় ৮ম শ্রেণীতে পড়ুয়া পাহাড়ি স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যার চেষ্টার প্রতিবাদে ও ধর্ষণকারী জাহাঙ্গীর আলমের দৃষ্টান্তমূলক শাস্তির দাবীতে মানিকছড়িতে মানববন্ধন করেছে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে অধ্যয়নরত শিক্ষার্থীরা।
শনিবার (১০ অক্টোবর) সকাল সাড়ে ১০ টার দিকে মানিকছড়ি উপজেলার সচেতন ছাত্র-ছাত্রীবৃন্দের ব্যানারে মানিকছড়ি গিরী মৈত্রী ডিগ্রী কলেজ গেটের সামনে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তব্য রাখেন কলেজ ছাত্র মানিক ত্রিপুরা, পিসিপি মানিকছড়ি গিরী মৈত্রী কলেজ শাখার সহ-সভাপতি রেশমী মারমা ও পিসিপি ফটিকছড়ি উপজেলা কমিটির সভাপতি হ্লাচিং মং মারমা প্রমুখ।
বক্তারা অভিযোগ করে বলেন, পার্বত্য চট্টগ্রামে সেটলার কর্তৃক সংঘটিত পাহাড়ি নারী ধর্ষণ, খুন, গুম ও অপহরণের ঘটনায় সুষ্ঠু বিচার না হাওয়ায় বার বার এ ধরনের ঘটনা ঘটছে।
বক্তারা, পাহাড়ি স্কুল ছাত্রীকে ধর্ষণের পর হত্যার চেষ্টার ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অবিলম্বে পুলিশ কর্তৃক আটককৃত ধর্ষক জাহাঙ্গীর আলমের দৃষ্টান্তমূলক শাস্তি, ধর্ষণের শিকার স্কুলছাত্রীর সুচিকিৎসা ও ক্ষতিপূরণ প্রদান এবং ভবিষ্যতে এ ধরনের ঘটনা বন্ধে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের জন্য সরকারের নিকট জোর দাবি জানান।
উল্লেখ্য, বুধবার বিকাল ৫টার দিকে পরীক্ষা শেষে বাড়ি ফেরার পথে ইছাছড়া নামক স্থানে একা পেয়ে মাটরাঙ্গা মিউনিসিপ্যাল মডেল হাইস্কুলের ৮ম শ্রেণীতে পড়ুয়া ওই ছাত্রীকে ধর্ষণের পর হত্যার চেষ্টা করে মো: জাহাঙ্গীর আলম নামে এক যুবক । এ ঘটনার পর স্থানীয়রা ধর্ষিত স্কুল ছাত্রীকে রক্তাক্ত ও সংজ্ঞাহীন অবস্থায় উদ্ধার করে মাটিরাঙ্গা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। পরে কর্তব্যরত চিকিৎসকরা তাকে খাগড়াছড়ি জেলা সদর হাসপাতালে প্রেরণ করে।