মাটিরাঙ্গায় মা ও ছেলের ঝুলন্ত লাশ উদ্ধার

প্রকাশ:| মঙ্গলবার, ১৯ এপ্রিল , ২০১৬ সময় ০৯:৫৫ অপরাহ্ণ

ঝুলন্ত ২
শংকর চৌধুরী, খাগড়াছড়ি: খাগড়াছড়ি জেলার মাটিরাঙ্গা উপজেলায় হোসনে আরা বেগম (২৫) ও মো. জাহেদুল ইসলাম (১) নামে মা ও ছেলের একই রশিতে ঝুলন্ত লাশ উদ্ধার করেছে পুলিশ। মঙ্গলবার বিকালে মাটিরাঙ্গা পৌরসভার ৪নং ওয়ার্ডের রমিজ কেরানি পাড়ায় এই ঘটনাটি ঘটে।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, পারিবারিক কলহের জের ধরে নিজের ঘরের আড়ার সাথে রশি দিয়ে প্রথমে এক বছরের ছেলেকে ও পরে একই রশিতে ফাঁশি দিয়ে হোসনে আরা বেগম আত্মহত্যা করেছে বলে ধারনা করছেন তারা। নিহতের দেবরের বৌ রাবেয়া আক্তার হঠাৎ ঘরের ভিতর থেকে চিৎকারের শব্দ শুনে পায় এই সময় ভেতর থেকে ঘরের দরজা বন্ধ দেখে প্রতিবেশিদের খবর দিলে তারা এসে দরজা ভেঙ্গে একই রশিতে মা ও ছেলেরপ্রুলন্ত লাশ দেখতে পায়।

পরে প্রতিবেশীরা পুলিশে খবর দিলে মাটিরাঙ্গা থানা পুলিশ ঘটনাস্থল থেকে রশিতে ঝুলানো অবস্থায় মা ও ছেলের লাশ উদ্ধার করে। মাটিরাঙ্গা থানার ভারপ্রাপ্ত কর্মকতা মো. সাহাদাত হেসেন টিটো জানান, লাশ ময়নাতদন্তের জন্য খাগড়াছড়ি জেলা সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে।
তবে আত্মহত্যার কারণ খতিয়ে দেখা হচ্ছে। এ বিষয়ে নিহতের মা ছানোয়ারা বেগম ও তার ছেলে বাদি হয়ে আত্মহত্যায় প্ররোচনার অভিযোগে মাটিরাঙ্গা থানায় মামলা দায়ের এর প্রস্তুতি চলছে তবে ঘটনার পর থেকেই নিহতের স্বামী মো. ইয়াছিনসহ তার বাবা ও ভাই পলাতক রয়েছেন বলেও জানান তিনি।

উল্লেখ্য ৬ বছর আগে ইয়াছিনের সাথে পারিবারিক ভাবে বিয়ে হয় বেলছড়ি ইউনিয়নের হোসনেয়ারা বেগমের। বিয়ের পর থেকেই তাদের মধ্যে পারিবারিক কলহ চলে আসছিল বলে স্থানীয়দের সাথে কথা বলে জানা গেছে। এ নিয়ে একাধিক বার গ্রাম্য সালিশও হয়েছে বলেও জানাযায়।


আরোও সংবাদ