মাগুরায় পৃথক সংঘর্ষে ৩৫ জন আহত

প্রকাশ:| মঙ্গলবার, ১৩ আগস্ট , ২০১৩ সময় ০৮:৪৩ অপরাহ্ণ

মাগুরার মহম্মদপুরে ঘুল্লিয়া ও সদরের ছত্রকান্দি গ্রামে আজ মঙ্গলবার পৃথক সংঘর্ষে ৩৫ জন আহত হয়েছে। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করেছে।

newschittagong24.comপুলিশ ও এলাকাবাসি জানান- এলাকায় আধিপত্য বিস্তার নিয়ে দীর্ঘদিন ধরে বিনোদপুর ইউনিয়নের বিএনপির সাধারণ সম্পাদক মুজিবর খানের সঙ্গে স্থানীয় আওয়ামী লীগ নেতা মিজান শিকদারের বিরোধ চলে আসছিল। এ বিরোধের সূত্র ধরে গতকাল মঙ্গলবার বেলা ১২টার দিকে মিজান শিকদারের সমর্থকরা স্থানীয় বিনোদপুর বাজারে মুজিবর খানের সমর্থক মনির ও মালেককে ধাওয়া করে। এ নিয়ে উত্তেজনা তৈরী হলে দুপক্ষের সমর্থকরা সংঘর্ষে জড়িয়ে পড়ে। এ সময় প্রতিপক্ষের হামলা পাল্টা হামলায় ১৫ জন আহত ও ১০টি বাড়ি ভাংচুরের ঘটনা ঘটে। সংঘর্ষের খবর পেয়ে মহম্মদপুর থানা ও মাগুরা থেকে অতিরিক্ত পুলিশ ঘটনাস্থলে পৌছে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ সময় পুলিশ কয়েক রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করে। সংঘর্ষে আহতদের মধ্যে আকরাম (৫০) নামে এক ব্যক্তিকে আশংকাজনক অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। পুলিশি গ্রেফতার এড়াতে আহতরা হাসপাতালে ভর্তি না হয়ে অন্যরা স্থানীয়ভাবে চিকিৎসা নিয়েছেন।

মহম্মদপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মনিরুল ইসলাম ঘটনার সত্যতা স্বীকার করে জানান- সংঘর্ষ থামাতে ৫ থেকে ৭ রাউন্ড টিয়ার সেল ও রাবার বুলেট নিক্ষেপ করা হয়েছে। বর্তমানে পরিস্থিতি নিয়ন্ত্রণে। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে সদর উপজেলার ছত্রকান্দি গ্রামে সকাল ১০টার দিকে জমিজমা সংক্রান্ত বিরোধের জের ধরে মঙ্গলবার দু’দল গ্রামবাসির সংঘর্ষে ২০ জন আহত হয়েছে। আহতদের মধ্যে বাদশা (৪১), আশরাফুল (৪০), জসিম (১৬), সেলিম (১৭), ওলিয়ারকে (২০) গুরুতর জখম অবস্থায় মাগুরা সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। অন্যরা প্রাথমিক চিকিৎসা নিয়েছেন।

আহতরা জানান- ছত্রকান্দি গ্রামে একখন্ড ফসলি জমি নিয়ে দলিল মন্ডলের সাথে নশো মন্ডলের বিরোধ চলে আসছিল। এতদিন এ জমি দলিল মন্ডলের দখলে ছিল। নশো মন্ডল লোকজন নিয়ে ওই জমি দখল নিতে গেলে দুই পক্ষের মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে।