মাউশি চট্টগ্রাম অঞ্চলের পরিচালক হলেন প্রদীপ চক্রবর্তী

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| বুধবার, ৪ এপ্রিল , ২০১৮ সময় ১০:১৬ অপরাহ্ণ

মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা অধিদপ্তর (মাউশি) চট্টগ্রাম অঞ্চলের পরিচালক হিসেবে প্রেষণে নিয়োগ পেয়েছেন চট্টগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ অধ্যাপক প্রদীপ চক্রবর্তী। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব ফাতেমা তুল জান্নাত স্বাক্ষরিত এক আদেশে এ নিয়োগ পান তিনি।

রসায়ন বিষয়ে স্নাতকোত্তর পাস করা প্রদীপ চক্রবর্তী ১৯৮৮ সালে সপ্তম বিসিএস’র (শিক্ষা) মাধ্যমে জনপ্রশাসন মন্ত্রণালয়ে অন্তর্ভূক্ত হন। একই বছর কুমিল্লা সরকারি মহিলা কলেজে রসায়ন বিষয়ে প্রভাষক হিসেবে যোগদান করেন।

এরপর থেকে নগরীর সরকারি হাজী মুহাম্মদ মহসিন কলেজ, বরিশাল বিএম কলেজ, রাঙামাটি সরকারি কলেজ, পটিয়া সরকারি কলেজ, সাতকানিয়া সরকারি কলেজে সহকারী অধ্যাপক ও সহযোগী অধ্যাপক হিসেবে শিক্ষকতা করেন তিনি।

পরবর্তীতে ২০০৮ সালে চট্টগ্রাম সরকারি কলেজের রসায়নে বিভাগে সহযোগী অধ্যাপক হিসেবে যোগদান করেন। ২০১৪ সালে একই কলেজে থাকাকালীন অধ্যাপক হিসেবে পদোন্নতি লাভ করেন।

পরে শিক্ষা মন্ত্রণালয় থেকে ২০১৫ সালের ১ এপ্রিল চট্টগ্রাম সরকারি কলেজের উপাধ্যক্ষ হিসেবে প্রেষণে নিয়োগ পান তিনি।

জানতে চাইলে সদ্য নিয়োগপ্রাপ্ত মাউশি চট্টগ্রাম অঞ্চলের পরিচালক অধ্যাপক প্রদীপ চক্রবর্তী বাংলানিউজকে জানান, শিক্ষা মন্ত্রণালয় কর্তৃপক্ষ আমাকে যে নতুন দায়িত্ব দিয়েছে, তার পরিসর অনেক বড়। যেখানে সৃষ্টিশীল কাজ করার যথেষ্ট সুযোগ রয়েছে। শিক্ষার মানোন্নয়নে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা প্রত্যাশা করেন তিনি।

এর আগে মাউশি চট্টগ্রাম অঞ্চলের পরিচালক হিসেবে দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. সৈয়দ গোলাম ফারুক।


আরোও সংবাদ