মহোজোট সাড়ে চার বছরের শাসনে দেশকে গভীর সংকটে নিপতিত করেছে

প্রকাশ:| শনিবার, ৩ আগস্ট , ২০১৩ সময় ১১:৫৯ অপরাহ্ণ

নির্বাচন কার অধীনে হবে তা ঈদের পর রাজপথে ফয়সালা করা হবে বলে জানিয়েছেন বিএনপির ভাইস চেয়ারম্যান ও সাবেক মন্ত্রী আবদুল্লাহ আল নোমান।

শনিবার বিকেলে নগরীর পোর্ট কলোনীতে জিয়া পরিষদ চট্টগ্রাম বন্দর শাখার উদ্যোগে আলোচনা সভা ও ইফতার মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে নোমান একথা জানান।

তিনি নেতাকর্মীদের উদ্দেশ্যে বলেন, ‘আপনারা আন্দোলনের সর্বাত্মক প্রস্তুতি গ্রহণ করুন। ঈদের পর রাজপথের আন্দোলনে ফয়সালা হবে নির্বাচন কার অধীনে হবে।’

নোমান বলেন, ‘মহোজোট সরকার তাদের সাড়ে চার বছরের শাসনে দেশকে গভীর সংকটে নিপতিত করেছে। দেশের প্রতিটি সেক্টরে সীমাহীন দুর্নীতি ও লুন্ঠনের মাধ্যমে এক অরাজক পরিস্থিতির সৃষ্টি করেছে। সারা দেশে নির্বিচারে গণহত্যা, গুম, খুনের মাধ্যমে গণতান্ত্রিক ব্যবস্থাকে ধ্বংস করে ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে।’

তিনি বলেন, ‘জনগণ আওয়ামী অপশাসনের সমুচিত জবাব দেওয়ার জন্য প্রস্তুত হয়ে আছে। যার বাস্তব প্রমাণ পাঁচটি সিটি কর্পোরেশন নির্বাচন।’

জিয়া পরিষদের নেতা সুলতানুল আলম মিনার এর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা ও সাবেক মন্ত্রী মীর মোহাম্মদ নাসির উদ্দিন।

মীর নাছির বেগম খালেদা জিয়ার ঘোষিত নতুন ধারার রাজনীতি প্রবর্তন করে দেশকে শান্তি ও সমৃদ্ধির পথে এগিয়ে নেয়ার জন্য নির্দলীয় তত্ত্বাবধায়ক সরকার প্রতিষ্ঠার আন্দোলনের জন্য সবাইকে প্রস্তুতি নেয়ার আহবান জানান।

এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, চট্টগ্রাম বিভাগীয় শ্রমিক দলের সভাপতি এ এম নাজিম উদ্দিন, নগর বিএনপি নেতা অ্যাডভোকেট আবদুস সাত্তার, কাজী আকবর প্রমুখ।


আরোও সংবাদ