মহেশখালীতে দু’পক্ষের সংঘর্ষে নিহত ২

প্রকাশ:| রবিবার, ২০ মার্চ , ২০১৬ সময় ০৮:৩৩ অপরাহ্ণ

মহেশখালীমহেশখালী পৌরসভা নির্বাচনে ভোট কেন্দ্র দখল করাকে কেন্দ্র করে দুই মেয়র প্রার্থীর সর্মথকদের মাঝে ব্যাপক সংঘর্ষ ও গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে ২ জন নিহত এবং অন্তত ৩০ জন গুলিবিদ্ধ হয়েছে বলে খবর পাওয়া যায়।

এ ঘটনায় কিছুক্ষণ ভোটগ্রহণ স্থগিত হলেও পুনরায় ভোটগ্রহণ চলে। তবে ঘোনার পাড়া কেন্দ্র স্থগিত করা হয়েছে বলে জানিয়েছেন ভোটারা। এ ঘটনায় পৌর এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। আহতদের বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। বিকেল সাড়ে ৩টার দিকে এ ঘটনা ঘটেছে।

পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে নির্বাচনী এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়ন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার শ্যামল কুমার নাথ। তবে আহত ও নিহতদের পরিচয় নিশ্চিত করা হয়নি। এ ঘটনার জন্য একে অন্যকে অভিযুক্ত করেছেন প্রার্থীরা।

জানা যায়, বিকেল ৩টার দিকে পৌরসভার ঘোনার পাড়া, মহেশখালী ডিগ্রী কলেজ, হিন্দু পাড়া কেন্দ্রে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী মকসুদ মিয়ার সর্মথকরা কেন্দ্র দখল করতে গেলে স্বতন্ত্র প্রার্থী সরওয়ার আজমের সর্মথকদের মাঝে সংঘর্ষ বাধে। সংঘর্ষের এক পর্যায়ে উভয় পক্ষ ব্যাপক গোলাগুলি চালায়। এতে ঘটনাস্থলে ৩০ জনের বেশি আহত হয়। বিকেল সাড়ে ৫টার দিকে গুরুতর আহত ২ জন নিহত হয়েছে বলে দাবি করেছেন সরওয়ার আজমের সমর্থকরা।

এ ঘটনায় এলাকায় থমথমে অবস্থা বিরাজ করছে। যে কোনো সময় আরো ব্যাপক সংঘর্ষ হতে পারে বলে আশঙ্কা করা হচ্ছে। তবে যে কোনো পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে বলে জানিয়েছেন পুলিশ সুপার শ্যামল কুমার নাথ। তিনি বলেন, পরিস্থিতি এখন পুলিশের নিয়ন্ত্রণে রয়েছে।

জেলা নির্বাচন অফিসার মেজবাহ উদ্দিন জানান, মহেশখালীর বিষয়টি আমি শুনেছি। তবে এখন কিছু বলতে পারব না।