মহেশখালীতে বিপুল পরিমাণ অস্ত্রসহ আটক ২

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২৩ জুলাই , ২০১৮ সময় ১২:০০ পূর্বাহ্ণ

কক্সবাজারের মহেশখালী থানাধীন এলাকায় একাধিক দেশীয় অস্ত্র তৈরীর কারখানা রয়েছে- এমন বিশ^স্ত গোয়েন্দা তথ্যের ভিত্তিতে র‌্যাব-৭ মহেষখালী থানাধীন কালামারছড়া দূর্গম পাহাড়ী এলাকায় কতিপয় সংঘবদ্ধ অস্ত্র ব্যবসায়ী ও অস্ত্র তৈরীর কারিগর দীর্ঘদিন ধরে দেশীয় অস্ত্র তৈরি করে এলাকায় স্থানীয় সন্ত্রাসী, অস্ত্র ব্যবসায়ী, জলদস্যু, ডাকাতদের কাছে অস্ত্র বিক্রি করে আসছে । আর এ সমস্ত অস্ত্র দিয়ে সন্ত্রাসীরা কক্সবাজার, মহেষখালী, পেকুয়া, চকরিয়া ও পাশ্ববর্তী এলাকাসহ দেশের বিভিন্ন স্থানে খুন, মুক্তিপন, অপহরন ও ডাকাতিসহ বিভিন্ন জঘন্য অপরাধ সংঘটিত করছে।

উক্ত তথ্যের ভিত্তিতে ২১ জুলাই রাত্র আনুমানিক ২.০০টার সময় র‌্যাবের একটি চৌকষ আভিযানিক দল গহীন পাহাড়ে অভিযান পরিচালনা শুরু করলে কারিগররা দৌড়ে পালাতে চেষ্টা কালে র‌্যাব সদস্যরা তাদেরকে কৌশলে ঘিরে ফেলে এবং অস্ত্র প্রস্তত কারক ১। মোঃ আব্দুল হাকিম (৩৮), পিতা- মৃত বদরুদ্দুজা, গ্রাম- মহেশখালী, থানা- মহেশখালী, জেলা- কক্সবাজার এবং ২। মোঃ শহিদুল্লাহ (৩২), পিতা- এনামুল হক, গ্রাম- মহেশখালী, থানা- মহেশখালী, জেলা- কক্সবাজারদেরকে হাতেনাতে ধৃত করে। পরবর্তীতে তাদের অস্ত্রের কারখানায় তল্লাশি করে মোট ২০ টি দেশীয় অস্ত্র (১২ টি একনলা বন্দুক (ঝইইখ), ০১ টি ডিবিবিএল এবং ০৭ টি ওয়ানশুটার গান) ও ২৪ রাউন্ড গুলি (১২ বোর) এবং বিভিন্ন প্রকার অস্ত্র তৈরীর সরঞ্জামাদী ৪২ টি (হেক্সা ব্লে¬ড ১৯ টি, নাট বল্টু ১১ টি, ছেনা- ০১ টি, প্লাইয়ার্স ০১ টি, স্ক্র ড্রাইভার ০১ টি, বন্দুক তৈরীর পাইপ ০৩ টি, কাঠ ছিদ্র করার রড ০১ টি, স্প্রিং ০৩ টি, ড্রিল মেশিন ০১ টি, রেঞ্জ ০১ টি, ট্রিগার ম্যাকানিজম ০৩ টি, ম্যাগাজিন ০২ টি, প্লাষ্টিক কভার ০১ টি, লোহার খুটি ০২ টি এবং অন্যান্য লোহার অংশ ০২ টি ইত্যাদি) উদ্ধার করা হয়। একই সময় আসামীদেরকে ব্যাপক জিজ্ঞাসাবাদ করলে তারা উক্ত অবৈধ অস্ত্র তৈরীর কথা স্বীকার করে।

গ্রেফতারকৃত আসামীদ্বয়ের বিরুদ্ধে উদ্ধারকৃত অস্ত্র-গুলি সংক্রান্তে ১৮৭৮ সনের অস্ত্র আইনে মামলা দায়েরের প্র¯ু‘তি এবং আসামীদেরকে মহেষখালী থানায় হস্তান্তর করা হয়েছে বলে র‌্যাবের মিডিয়া অফিসার মিমতানুর সংবাদ মাধ্যম কে এক তথ্য রিবরণীতে জানিয়েছেন।