মহেশখালীতে প্রভাবশালীদের অত্যাচারে ঘরছাড়া ৪ পরিবার

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| সোমবার, ২০ আগস্ট , ২০১৮ সময় ০৩:৫৯ অপরাহ্ণ

রিয়াদ মোঃ সাকিব,মহেশখালীঃ
কক্সবাজার জেলার মহেশখালী উপজেলার হোয়ানক ইউনিয়নের জামাল (জাইল্যা) পাড়া অসহায় ৪ পরিবার প্রভাবশালীদের অত্যাচারে ঘরছাড়া হয়েছে।
উপজেলার হোয়ানক ইউনিয়নের জামাল পাড়া মসজিদের পূর্বপাশে রয়েছে স্থানীয় আব্দু শুক্ররের কণ্যা জরিনা বেগমের ৪০ কড়া বিটা সমাত জায়গা, কালা মিয়ার পুত্র সলিম উল্লাহর মালিকানাধীন ৪০ কড়া, মোঃ ইসলামের স্ত্রী শহিদা বেগমের ৩২ কড়া ও কালামিয়ার পুত্র আব্দুল মোনাফের ১শত কড়া জমি ও পৃথক পৃথক গাছ পালাসহ ঘর রয়েছে।
জানাগেছে, দীর্ঘদিন ধরে উল্লেখিত লোকজনের দখলে থাকা বিঠাজমি একই এলাকার প্রভাবশালী নবাব মিয়ার পুত্র বহু মামলার পলাতক আসামী রেজাউল করিমের নেতৃত্বে তার ভাই ইদুল করিম, ফজল করিম ও সোনা মিয়া প্রতিনিয়ত হুমকি দিয়ে আসছে বিঠাবাড়ি ছেড়ে দেওয়ার জন্য হুমকি দিয়ে আসছে বলে ভোক্তভোগীরা জানান।
এমনকি ভোক্তভোগিদের অভিযোগ কয়েকদিন পূর্বে জরিনা বেগমের পুষের ঘরটি গুঁড়িয়ে দিয়ে তারবিঠা বাড়ীসহ অন্যানদের বিঠাবাড়ী দখল নেওয়ার চেষ্টা চালাচ্ছে ওই প্রভাবশালীরা। ভোক্তাভোগিদের ভাষ্যমতে মহেশখালী থানার দাপুটে এক পুলিশের এ.এস আইয়ের সহযোগিতায় এ তান্ডব অব্যাহত রেখেছে।
এদিকে হোয়ানক ইউনিয়নের ক্ষমতাসীন দলের যুবলীগের সভাপতি খোরশেদ আলম ( খুশি) বলেন, আমি দেখে আসতেছি দীর্ঘদিন ধরে চার পরিবার উক্ত জমিতে শান্তিপূর্ণভাবে বসবাস করে আসছে। তবে হঠাৎ করে বিরোধী পক্ষ উক্ত বিঠাবাড়ি দখলে নেওয়ার চেষ্টা চালাচ্ছে বলে আমি শুনেছি।
এ ব্যাপারে ভোক্তভোগিরা ৪ পরিবার মহেশখালী থানার ওসি প্রদীপ কুমার দাশসহ উর্ধ্বতন প্রশাসনের হস্তেক্ষেপ কামনা করেছেন।


আরোও সংবাদ