আ’লীগের প্রার্থী এনামুল’র বিরুদ্ধে আচরণবিধি ভঙ্গের অভিযোগ

প্রকাশ:| শুক্রবার, ২৬ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ০৯:৩৩ অপরাহ্ণ

আচরণবিধি

এ.এম হোবাইব সজীব:
মহেশখালী উপজেলার উপকূলীয় উপ-দ্বীপ মাতারবাড়ী ইউনিয়ন পরিষদ নির্বাচনে আওয়ামী লীগের চেয়ারম্যান পদ প্রার্থী বর্তমান চেয়ারম্যান এনামুল হক রুহুলের বিরুদ্ধে আচারণবিধি ভঙ্গের অভিযোগ উঠেছে। দলীয় মনোনয়ন পাওয়ার পর গতকাল শুক্রবার বিকেলে কক্সবাজার থেকে তিনি মহেশখালী জেটি হয়ে অটোটেম্পু সিএনজি নিয়ে মাতারবাড়ী ব্রীজে যান। এর পর হেঁটে শত শত জনতা শ্লোগান মুখর ধবনিতে বহরটি নিয়ে পুরান বাজার নিজ গ্রামে পৌঁছান। প্রত্যক্ষদশীরা বলেন, প্রথমে তিনি মাতারবাড়ী ব্রীজে আসেন। সেখান থেকে হেঁটে শত শত নেতা-কমী ও সমর্থক ছিলেন তার সাথে। তার বহরে থাকা নেতাকর্মীদের সাথে কথা বলে জানা যায়, পুরো মাতারবাড়ী ঘুরে পুরান বাজার পৌঁছার পর স্থানিয় বাজার প্রাঙ্গনে এক সমাবেশে বক্তব্য দেন নৌকার প্রার্থী এনামুল হক রুহুল। এ সময় আরো বক্তব্য দেন মাতারবাড়ী ইউনিয়ন আ.লীগের সভাপতি জি এম ছমি উদ্দিন, সধারণ সম্পাদক জনপ্রিয় নেতা এস.এম আবু হায়দার প্রমূখ। উপজেলার ইউনিয়নের নির্বাচনে আচরণ বিধি অনুযায়ী কোনে ট্রাক, বাস, জীপ, মোটর সাইকেল, নৌযান, কিংবা অন্যকোনো যান্ত্রিক যানবাহন সহকারে মিছিল বা অন্য কোনো প্রকারে মিছিল কিংবা শোডাউন করার ক্ষেত্রে নিষেধ রয়েছে।
জানতে চাইলে কক্সবাজার জেলা নির্বাচন কর্মকর্তা ও মহেশখালী রিটানিং কর্মকর্তা মো: মেছবাহ উদ্দিন আমাদের কক্সবাজারকে বলেন, চেয়ারম্যান পদপ্রার্থী এনামুল হক রুহুল যানবাহন কিংবা অন্য কোনে প্রকারে শোডাউন করলে এটা নির্বাচনী আচরণবিধি লঙ্গন। এ বিষয়ে আমরা পদক্ষেপ নেব।
জানতে চাইলে মহেশখালী উপজেলা নিবার্হী অফিসার মো: আবুল কালাম জানান তিনি এ বিষয়ে শুনে নাই। তবে তদন্ত করে ব্যবস্থা নেব বলে জানান।
এ ব্যাপারে মহেশখালী মাতারবাড়ীতে দায়িত্ব পাওয়া রিটানিং শিক্ষা কর্মকর্তা আশীষ ছিরান বলেন, আমি খোঁজ নিয়ে অভিযোগক্ত হল সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেব।
আচরণবিধি ভঙ্গের বিষয়ে জানতে চাইলে আওয়ামী লীগের চেয়ারম্যান পদপ্রার্থী এনামুল হক রুহুল গতকাল রাতে মুঠোফোনে বলেন, বড় ধরনের কোন শোডাউন হয় নাই। আ.লীগের অঙ্গ সংগঠনের নেতা-কর্মীরা স্বাগত জানালে আমি কি বাঁধা দিতে পারব। এখানে সামান্য সাধারণ জনতার অংশগ্রহণ ছিল,আচারণবিধি লঙ্ঘনের কি আছে?