মহেশখালীতে ঘরে বসে পরীক্ষা, আটক ৫

প্রকাশ:| শনিবার, ১৪ নভেম্বর , ২০১৫ সময় ০৮:৫০ অপরাহ্ণ

মহেশখালীjdV

কলিম উল্লাহ কলি, মহেশখালী প্রতিনিধি: কক্সবাজারের মহেশখালীতে জেডিসি পরীক্ষা কেন্দ্র মঈনুল ইসলাম মাদরাসার পার্শ্ববর্তী বাড়িতে বসে পরীক্ষা দেয়ার সময় ৫ জনকে আটক করে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নোমান হোসেন।

আজ দুপুর ১২টার সময় জেডিসির পরীক্ষার কেন্দ্র কালামারছাড়া ইউনিয়নের মঈনুল ইসলাম দাখিল মাদরাসায় এ ঘটনা ঘটে। আটককৃতরা হলেন-মঈনুল ইসলাম মাদরাসার ৯ম শ্রেণীর ছাত্র ও মিজ্জিরপাড়া গ্রামের আনোয়ার হোসেনের ছেলে জাহেদুল করিম (১৭), হোয়ানক পূইছড়া এলাকার দাউদউজ্জামানের স্ত্রী জাহানার বেগম(৩৮), মাদরাসার দফতরী ও কালামারছাড়া ফকিরাঘোনা এলাকার মো. ইসমাইলের ছেলে আবু সাঈদ(৩৮), ধলঘাটপাড়া হোসাইনিয়া বদরুল উল্লুম দাখিল মাদরাসার সুপার ও বদরখালী বাজারপাড়া এলাকার মৃত হাছান আলীর ছেলে আবু তালেব (৪০) এবং নেজাম উদ্দীন(৪৮)। তাদেরকে পাবলিক পরীক্ষা (অপরাধ) সমূহ আইন ১৯৮০ সালের ৯এর(খ) ধারায় মোবাইলকোর্ট আইনে বিভিন্ন মেয়াদে সাজা প্রদান করে জেল হাজতে প্রেরণ করেন মহেশখালী উপজেলার নির্বাহী অফিসারের অতিরিক্ত দায়িত্বে থাকা সহকারী কমিশনার (ভূমি) মো. নোমান হোসেন এর আদালত।

জানা যায়, ১৪ নভেম্বর শনিবার জেডিসির গণিত বিষয়ে দুপুর ১২টার সময় পরীক্ষা চলাকালীন অবস্থায় পরীক্ষা কেন্দ্রের বাইরে খাতা ও প্রশ্ন এনে অসদুপায় অবলম্বন করার খবর পেয়ে অভিযান চালিয়ে পরীক্ষা কেন্দ্রের পাশের একটি বাড়ি থেকে তাদের হাতে নাতে আটক করা হয়। ওই সময় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নোমান হোসেন তাদের কাছ থেকে ৫টি খাতা, ৫টি প্রশ্ন, ২টি ক্যালকুলেটর এবং ৫টি মোবাইল ফোন জব্দ করে তাঁর কায়ালয়ে নিয়ে আসেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নোমান হোসেন তথ্যের সত্যতা নিশ্চিত করে বলেন,পাবলিক পরীক্ষায় কোন রকমের অনিয়ম সহ্য করা হবে না এবং কাউকে ছাড়ও দেয়া হবে না।