মহিলা পার্টির পেকুয়া উপজেলা সভানেত্রীর উপর হামলা

প্রকাশ:| রবিবার, ১৩ ডিসেম্বর , ২০১৫ সময় ১০:২৭ অপরাহ্ণ

পেকুয়া প্রতিনিধি

কক্সবাজারের পেকুয়ায় জাতীয় মহিলা পার্টির উপজেলা শাখার সভানেত্রী বিশিষ্ট নারী নেত্রী আমাতুর রহিম হিরা দূর্বূত্তদের গুরুতর আহত হয়েছে। তাকে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করা হয়েছে। ঘটনাটি ঘটে গত শুক্রবার সকাল সাড়ে ৯টার দিকে উজানটিয়া ইউনিয়নের করিমদাদ মিয়া বাড়ী এলাকায়। হিরা পেকুয়া উপজেলার উজানটিয়া ইউনিয়নের করিমদাদ মিয়া বাড়ীর দেলোয়ার করিম চৌধুরীর স্ত্রী। এ নিয়ে হিরার পরিবার পেকুয়া থানায় হামলাকারী দূর্বূত্তদের আসামী করে একটি এজাহার দায়ের করেছেন।

পেকুয়া থানায় দায়েরকৃত এজাহারে জাতীয় মহিলা পার্টির পেকুয়া উপজেলা শাখার সভানেত্রী আমাতুর রহিমা উল্লেখ করেছেন, ঘটনার দিন তিনি গত শুক্রবার সকাল সাড়ে দিকে তার আত্মীয় গফুর মিয়া চৌধুরী বাড়িতে দাওয়াতে যাওয়ার পথিমধ্যে একই গ্রামের আক্তার কামাল চৌধুরীর প্রকাশ ওয়াইশ্যা মিয়ার পুত্র শিমুল, কায়েস, মৌলভী সাইফুল হকের ছেলে এহেসান, আলা উদ্দিনের ছেলে নাজেম উদ্দিন ও মৃত আলতাফের পুত্র রেজাউল করিম চৌধুরী মিন্টুসহ আরো কয়েকজন লোক হিরার পথরোধ করে তাকে লাটি ও লোহা দিয়ে এলোপাতাড়ি পেঠাতে শুরু করে। এক পর্যায়ে ওই দূর্বূত্তদের মারধরে অজ্ঞান হয়ে পড়ে। এসময় হামলাকারীরা হিরার ভ্যানেটি ব্যাগে থাকা নগদ ৬০হাজার টাকা, মোবাইল সেট ও গলায় থাকা ৩০ টাকা মূল্যমানের স্বর্ণালংকারসহ প্রায় লক্ষাধিক টাকার মালামাল লুট করে নিয়ে যায়। পরে স্থানীয়রা এগিয়ে এসে হিরাকে ঘটনাস্থল থেকে উদ্ধার করে পেকুয়া সরকারী হাসপাতালে ভর্তি করে।

আমাতুর রহিম হিরার স্বামী ও পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাবেক সভাপতি দেলোয়ার করিম চৌধুরী অভিযোগ করেছেন, হামলাকারীরা পরিকল্পিতভাবে তার স্ত্রীর উপর হামলা করেছে। তিনি এ ঘটনায় জড়িতদের দ্রুত গ্রেফতারপূর্বক দৃনন্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন।

পেকুয়া থানার ওসি জিয়া মোস্তাফিজ জানিয়েছেন, এ ব্যাপারে থানায় অভিযোগ পাওয়া গেছে। তদন্ত করে হিরার উপর হামলাকারীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

এদিকে জাতীয় মহিলা পার্টির পেকুয়া উপজেলা শাখার সভানেত্রী আমাতুর রহিমা হিরার উপর ন্যাক্করজনক সন্ত্রাসী হামলার তীব্র নিন্দাসহ হামলায় জড়িত সন্ত্রাসীদের দ্রুত গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবী জানিয়েছেন, পেকুয়া উপজেলা জাতীয় পার্টির আহবায়ক এস এম মাহবুব উল করিম ছিদ্দিকী, সদস্য সচিব সাংবাদিক দিদারুল করিম, জাপা নেতা হাজী বদিউল আলম, জাতীয় যুব সংহতির পেকুয়া উপজেলা আহবায়ক বিডিআর জাহাঙ্গীর আলম, যুগ্ম আহবায়ক হোছাইন শহীদ সাইফুল্লাহ মেম্বার, জাতীয় ছাত্র সমাজের পেকুয়া উপজেলা সভাপতি মো. আজিজুর রহমানসহ জাতীয় পার্টির অঙ্গসংগঠনের নেতৃবৃন্দরা।


আরোও সংবাদ