মহিউদ্দিন ও মনজুর কুশপুত্তুলিকা পোড়ানোর ঘটনায় মামলা

প্রকাশ:| রবিবার, ১৬ নভেম্বর , ২০১৪ সময় ০৯:৫৬ অপরাহ্ণ

বিরোধপূর্ণ জায়গায় চট্টগ্রাম সিটি কর্পোরেশন পরিচালিত প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস ভবন নির্মাণের প্রতিবাদে সাবেক মেয়র মহিউদ্দিন চৌধুরী ও বর্তমান মেয়র মনজুর আলমের কুশপুতুল পোড়ানোর ঘটনায় মামলা করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

রোববার বিকেল চট্টগ্রাম মূখ্য মহানগর হাকিম (সিএমএম) মশিউর রহমানের আদালতে এ মামলাটি করেন প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার খুরশিদুর রহমান।

আদালত বাদী পক্ষের শুনানি গ্রহণ করে এনিয়ে কোনো আদেশ দেয়নি বলে জানিয়েছেন সিএমএম আদালতের পেশকার নুর ই খোদা।

উল্লেখ্য, মহিউদ্দিন চৌধুরী চট্টগ্রাম সিটি কর্পোরেশনের সাবেক মেয়র ও নগর আওয়ামী লীগের সভাপতি আর মনজুর আলম বর্তমান সিটি মেয়র ও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা। তাদের প্রথমজন বিশ্ববিদ্যায়ল ট্রাস্টি বোর্ডের সদস্য, দ্বিতীয় জন পদাধিকার বলে বোর্ডের সভাপতি।

আদালত সূত্রে জানা যায়, বেশ কিছুদিন ধরে নগরীর জিইসি এলাকায় বিরোধপূর্ণ জায়গায় প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাস নির্মাণ করা হচ্ছে বলে অভিযোগ করে আসছে ওই জায়াগার প্রকৃত মালিক দাবিদার কয়েকজন ব্যক্তি। এনিয়ে বিভিন্ন সময়ে হামলা-মামলার ঘটনাও ঘটেছে। গত ১২ নভেম্বর জায়গা উদ্ধারের দাবিতে চট্টগ্রাম প্রেসক্লাবে এক মানববন্ধন শেষে মনজুর আলম ও মহিউদ্দিন চৌধুরীর কুশপুতুল পোড়ায় প্রকৃত মালিক দাবিদাররা। যা পরদিন স্থানীয় ও জাতীয় বিভিন্ন পত্রিকায় প্রকাশিত হয়।

এ ঘটনায় মানহানির অভিযোগ এনে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ জনৈক জাহাঙ্গীর আলম, ইব্রাহিম, আবু বক্কর ও জহুর লাল চক্রবর্তীর নামে আদালতে এ মামলাটি করেন।