মহান মে দিবস উদযাপনে খাগড়াছড়িতে বর্ণাঢ্য আয়োজন

প্রকাশ:| সোমবার, ১ মে , ২০১৭ সময় ০৯:১৫ অপরাহ্ণ

শংকর চৌধুরী,খাগড়াছড়ি:
পহেলা মে, আন্তর্জাতিক শ্রমিক দিবস, মহান এই দিবসটি খাগড়াছড়ি জেলা আওয়ামীলীগ, জেলা শ্রমিকলীগ ও সহযোগী সংগঠন দিবসটি পালন করেছে বর্ণাঢ্য শোভাযাত্রা, আলোচনা সভাসহ নানান আয়োজনে ।

সোমবার ১মে সকালে কদমতলিস্থ জেলা আওয়ামী লীগের অস্থায়ী কার্যালয় থেকে জাতীয় শ্রমিকলীগের জেলা আহবায়ক জানু শিকদারের নেতৃত্বে বের করা হয় বর্ণাঢ্য শোভাযাত্রা । শোভাযাত্রাটি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে শাপলা চত্ত্বর হয়ে পৌর টাউন হলে গিয়ে জামায়েত হয়।

এসময় জাতীয় সংগীতের মাধ্যমে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এর পরপর ১৮৮৬ সালে পহেলা মে শিকাগো শহরের হে মার্কেটের আন্দোলনে অংশ গ্রহণ করে জীবন আত্মত্যাগ করেছেন সেই সব শহীদদের স্মরণ করে ১ মিনিট নিরবতা পালন করা হয়। পরে পৌর টাউন হলের সামনে স্থাপিত বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ জাতীয় চার নেতার প্রতিকৃতিতে অর্পণ করা হয় পুষ্পস্তবক।

এসময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের উপদেষ্টা নুর নবী চৌধুরী, আশুতোষ বড়–য়া, জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও জেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মংক্যচিং চৌধুরী, জেলা আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক নির্মলেন্দু চৌধুরী, জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার রইসউদ্দীন পার্বত্য জেলা পরিষদের অন্যতম সদস্য মংশেপ্র“ চৌধুরী অপু , সদর উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার দে, পৌর আওয়ামীলীগের ভারপ্রাপ্ত সভাপতি মোঃ জসিম, সাধারণ সম্পাদক জাবেদ হোসেন, জেলা যুবলীগের সভাপতি যতন কুমার ত্রিপুরা, সাধারণ সম্পাদক কে এম ইসমাইল হোসেন, যুব নেতা জুয়েল ত্রিপুরা, জেলা শ্রমিকলীগের আহবায়ক মোঃ জানু শিকদার, তরুন চৌধুরী ও শ্রমিক নেতা অরুন দে প্রমূখ।

পরে কদমতলীস্থ জেলা আওয়ামীলীগের অস্থায়ী কার্যালয়ে জেলা শ্রমিকলীগের আহবায়ক জানু শিকদার’র সভাপতিত্বে আলোসভায় অনুষ্টিত হয়।

এর আগে, মহান মে দিবস পালন উপলক্ষে খাগড়াছড়িতে জেলা প্রশাসনের উদ্যোগে সকাল ৯টায় পৌর টাউন হল থেকে বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। পরে পৌর টাউল হলে অতিরিক্ত জেলা প্রশাসক এটিএম কাউছার হোসেন’র সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্টিত হয়, এতে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, জেলা প্রশাসক রাশেদুল ইসলাম। এসময় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. সালাহউদ্দীন, সদর উপজেলা চেয়ারম্যান চঞ্চুমনি চাকমা, জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ জাহেদুল আলম, পৌর মেয়র রফিকুল আলম, সড়ক পরিবহন মালিক গ্র“পের সাধারণ সম্পাদক এসএম শফি প্রমুখ।


আরোও সংবাদ