মহানগর মহিলা আওয়ামী লীগের জেল হত্যা দিবস পালন

প্রকাশ:| বুধবার, ৫ নভেম্বর , ২০১৪ সময় ০৭:৩৪ অপরাহ্ণ

জেল হত্যা দিবস উপলক্ষে গত ৩ নভেম্বর বিকেলে মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী বেগম হাসিনা মহিউদ্দিনের সভাপতিত্বে তাঁর চশমা হিলস্থ বাসভবনে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

স্মরণ সভায় বক্তারা অভিমত ব্যক্ত করে কলেন, অশুভ পাকিস্তানী প্রেতাত্মারা দেশ ও জাতিকে পেঁছনে ঠেলে দেওয়ার জন্য জেলের অভ্যন্তওে কাপুরুষের মতো চার নেতাকে হত্যা করে। জাতির এই মহান নেতাদেও হত্যাকান্ডে যে শূন্যতা ও অন্ধকার নেমে এসেছিলো, তার দায় এখনো বহন করতে হচ্ছে দেশের জনগণকে। দেশের এই শ্রেষ্ঠ সন্তানদের হারানোর পর মুক্তিযুদ্ধ বিরোধী শক্তি মাথা উঁচু করে দাড়িয়ে ছিল। তারা মুক্তিযুদ্ধেও যা কিছু অর্জন, সাফল্য তা কলুষিত করেছিলো।

নেতৃবৃন্দ বলেন, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা ক্ষমতায় অধিষ্ঠিত। তাঁর যোগ্য নেতৃত্বে মুক্তিযুদ্ধের সুফল বাংলার ঘরে-ঘরে পৌঁছার প্রক্রিয়া শুরু হয়েছে। নেতৃবৃন্দ ঘৃণ্য জেল হত্যাকান্ডোর সাথে জড়িতদের বিচারের কাঠগড়ায় দাঁড় করানোর আহবান জানান। তারা আরো বলেন, তিনি বঙ্গবন্ধু হত্যার বিচার করেছেন, ৭১’র মানবতাবিরোধী যুদ্ধাপরাধীদের বিচার চলছে। এরই ধারাবাহিকতায় নিশ্চয় জেল হত্যাকান্ডের বিচারও হবে। বক্তব্য রাখেন সংগঠনের সাংগনিক সম্পাদিকা আঞ্জুমান আরা চৌধুরী আনজী ,মালেকা চৌধুরী, নিলু নাগ, নাজমা মাওলা, হোসনে আরা, ইসরাত জাহান, আবিদা আজাদ, ঝর্ণা বড়–য়া, রওশান আরা বেগম, আয়েশা আক্তার পান্না, মর্জিনা আক্তার লুসি ও ফাতেমা বেগম প্রমুখ।


আরোও সংবাদ