মহাখালী, শেওড়াপাড়া, কমলাপুরে ৪ গাড়িতে আগুন, চালক দগ্ধ

প্রকাশ:| রবিবার, ১১ জানুয়ারি , ২০১৫ সময় ০৯:৩৪ অপরাহ্ণ

রাজধানীর দক্ষিণ কমলাপুর, শেওড়াপাড়া এবং মহাখালীতে ৪টি গাড়িতে আগুন দেয়া হয়েছে। কমলাপুরে লেগুনায় দেয়া আগুনে দগ্ধ হয়েছেন এর চালক সেলিম (৩৫)। তাকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের বার্ন ইউনিটে ভর্তি করা হয়েছে। বার্ণ ইউনিটের কর্তব্যরত চিকিৎসকরা জানিয়েছেন, তার শরীরের ৩৬ ভাগ পুড়ে গেছে। সেলিমের অবস্থা আশঙ্কাজনক। রোববার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে সরদার গার্মেন্টসের সামনে লেগুনাটি গতি কমালে দুই যুবক পেট্টোল ঢেলে তাতে আগুন ধরিয়ে দেয়। এতে দগ্ধ হন সেলিম। অন্যদিকে অবরোধের ৬ষ্ঠ দিনে রাজধানীর মহাখালীতে ২টি গাড়িতে আগুন দিয়েছে শিবির কর্মীরা। রোববার সন্ধা সোয়া ৭টায় মহাখালীর ওয়ারলেস গেটে হঠাৎ করেই কিছু শিবিরকর্মী একটি মিছিল বের করেন। এসময় তারা কয়েকটি গাড়ি ভাঙচুর করে। মিছিল শেষে যাওয়ার সময় একটি প্রাইভেটকার ও একটি ট্রাকে অগ্নিসংযোগ করেন শিবির কর্মীরা। মিছিলে নেতৃত্ব দেন ঢাকা মহানগরী উত্তরের শিবির নেতা ইফতেখারুল ইসলাম শাকিল।
রাজধানীর শেওড়াপাড়া বাসস্ট্যান্ডে জাবালে নূর (ঢাকা মেট্রো ব-১১৬৯২৫) নামে একটি যাত্রীবাহী বাসে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। রোববার বিকাল ৪টা ১০ মিনিটে এ ঘটনা ঘটে। তবে এতে কোন হতাহতের ঘটনা ঘটেনি। ওই বাসটি আব্দুল্লাহপুর থেকে পল্লবী হয়ে আগারগাঁও রুটে চলাচল করত। ফায়ার সার্ভিসের কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা শাহজাদী সুলতানা জানান, খবর পেয়ে ফায়ার সার্ভিসের কর্মীরা পৌঁছে আগুন নেভায়।
উল্লেখ্য, ৫ই জানুয়ারি গণতন্ত্র হত্যা দিবস উপলক্ষে রাজধানীতে ২০ দলীয় জোটকে সমাবেশ করতে না দেয়ার প্রতিবাদে অনির্দিষ্টকালের অবরোধের ঘোষণা দেন জোট নেত্রী বেগম খালেদা জিয়া।