মহসিন এখন সিএমপির সেরা ওসি

প্রকাশ:| বৃহস্পতিবার, ১৫ ডিসেম্বর , ২০১৬ সময় ১০:৪৮ অপরাহ্ণ

মহসিন এখন সিএমপির সেরা ওসি। বৃহস্পতিবার (১৫ ডিসেম্বর) সিএমপি কমিশনার ইকবাল বাহারের কাছ থেকে নগরীর ১৬ থানার ওসিকে টপকে সেরা হিসেবে পুরস্কার জিতে নিয়েছেন মহসিন।

নগর পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (জনসংযোগ) আনোয়ার হোসেন বাংলানিউজকে বলেন, অস্ত্র-গুলি, জাল নোট, মাদক উদ্ধার এবং সন্ত্রাসী গ্রেফতার ও বিভিন্ন সামাজিক সমস্যার গ্রহণযোগ্য সমাধান করে সেরা ওসি হিসেবে পুরস্কার পেয়েছেন।

এ বিষয়ে প্রতিক্রিয়া জানতে চাইলে বায়েজিদ বোস্তামি থানার ওসি মো.মহসিন বলেন, জনগণের পাশে থেকে সমাজ ও দেশকে অপরাধমুক্ত করার শপথ নিয়েই পুলিশের পেশায় এসেছি। আমি সবসময় আমার পেশায় নিজের সর্বোচ্চটুকু দেয়ার চেষ্টা করি। সেরা অফিসারের স্বীকৃতির মাধ্যমে আমি আরও ভাল কাজ করার উৎসাহ পেয়েছি।

চলতি বছরের ৯ এপ্রিল মো.ইকবাল বাহার সিএমপি কমিশনার হিসেবে যোগ দেন। যোগদানের পরই তিনি নম্বরের ভিত্তিতে পুলিশ কর্মকর্তা ও সদস্যদের কর্মকাণ্ড মূল্যায়নের পদ্ধতি চালু করেন।

পাঁচটি ক্যাটাগরিতে পুলিশ সদস্যদের নম্বর দেয়া হয়। ক্যাটাগরিগুলো হচ্ছে গ্রেফতার, মাদক উদ্ধার, অস্ত্র-বিস্ফোরক উদ্ধার, অন্যান্য (চোরাই গাড়ি, জাল টাকা, স্বর্ণ, শাড়িসহ বিবিধ) মালামাল উদ্ধার এবং মামলা নিষ্পত্তি ও ইভেন্ট ম্যানেজমেন্ট সংক্রান্ত পুলিশের নিজস্ব কার্যক্রম।

এর আগে বায়েজিদ বোস্তামি তিনবার সেরা থানা হিসেবে পুরস্কার জিতে নেয়। এবার প্রথমবারের মতো সেরা ওসি হলে মহসিন।