মশিউরকে মহানগর দায়রা জজ নিয়োগের বিরোধিতা

নিউজচিটাগাং২৪/ এক্স প্রকাশ:| রবিবার, ১৮ ফেব্রুয়ারি , ২০১৮ সময় ১১:০০ অপরাহ্ণ

চট্টগ্রামে মুখ্য মহানগর হাকিম (সিএমএম) হিসেবে দায়িত্ব পালন করে যাওয়া মশিউর রহমান চৌধুরীকে মহানগর দায়রা জজ হিসেবে নিয়োগের বিরোধিতা করছে জেলা আইনজীবী সমিতি। মহানগর দায়রা জজ হিসেবে মশিউরের পদায়ন বাতিলের দাবি করে প্রধান বিচারপতি ও আইনমন্ত্রীর কাছে চিঠি দিয়েছে সমিতি।

রোববার (১৮ ফেব্রুয়ারি) জেলা আইনজীবী সমিতির সভাপতি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী এবং সাধারণ সম্পাদক নাজিম উদ্দিনের যৌথ স্বাক্ষরে চিঠি পাঠানো হয়েছে।

প্রধান বিচারপতি এবং আইনমন্ত্রী ছাড়া ফ্যাক্সের মাধ্যমে এই চিঠি পাঠানো হয়েছে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রার এবং আইন মন্ত্রণালয়ের সচিবের কাছেও। এছাড়া কুরিয়ারের মাধ্যমেও চারটি চিঠি পাঠানো হয়েছে বলে জানিয়েছেন ইফতেখার সাইমুল চৌধুরী।

সিএমএম হিসেবে চট্টগ্রামে দায়িত্ব পালনের সময় অনিয়ম, আইনজীবী ও বিচারপ্রার্থীদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ থাকায় এই বিরোধিতা বলে জানিয়েছেন সাইমুল।

‘সিএমএম হিসেবে দায়িত্ব পালনের সময় আমরা আইনজীবীরা উনার বিরুদ্ধে আন্দোলন করেছিলাম। কিন্তু সম্প্রতি আমরা সরকারি আদেশ মোতাবেক জানতে পেরেছি তাঁকে চট্টগ্রাম মহানগর দায়রা জজ করা হয়েছে। স্বাভাবিকভাবেই আইনজীবীদের মধ্যে আবারও উত্তেজনার সৃষ্টি হবে। আমরা চিঠিতে বিষয়টি উল্লেখ করেছি। এই সিদ্ধান্ত পুন:বিবেচনার আবেদন জানিয়েছি। ’ বলেন সাইমুল

তিনি বলেন, জজশিপে অনেক যোগ্য বিচারক আছেন। মশিউর রহমান চৌধুরীকে ছাড়া অন্য কোন বিচারককে মহানগর দায়রা জজ করা হয়, আমরা তাঁকে হৃদয় দিয়ে আগলে রাখবো।

সরকারি আদেশ জারির পর সম্প্রতি এই পদায়ন বাতিলের ব্যবস্থা নিতে ১০৯ জন সাধারণ আইনজীবী সমিতির সভাপতি-সাধারণ সম্পাদক বরাবরে চিঠি দেন। এর প্রেক্ষিতে আইনজীবী সমিতি চিঠি দেওয়ার সিদ্ধান্ত নেয়।


আরোও সংবাদ