মল্লিকা! রাধে মা’র চরিত্রে

প্রকাশ:| সোমবার, ১৭ আগস্ট , ২০১৫ সময় ১১:১৩ অপরাহ্ণ

ডেস্ক::

রাধে মা কি সত্যিই রাধে! বাস্তব জীবনে তিনি নানা বিতর্কের জন্ম দিয়েছেন। হয়েছেন হিরোইন ছদ্মবেশে ভিলেন। এবার তাকে নিয়ে তৈরি হচ্ছে চলচ্চিত্র। রিয়েল লাইফ নয়, এবার রিল লাইফেও তার জনপ্রিয় হওয়ার সুযোগ থাকছে।

কারণ স্বঘোষিত এবং বিতর্কিত ধর্মগুরু রাধে মাকে নিয়ে ছবি তৈরির কথা ভাবছেন প্রযোজক রণজিৎ শর্মা। রাধে মার চরিত্রে মল্লিকা শেরওয়াতকে কাস্ট করার কথা ভেবেছেন তিনি। তবে মল্লিকা এখনো এ খবরের সত্যতা স্বীকার করেননি। বরং টুইটারে এটি অসত্য খবর বলেই জানিয়েছেন নায়িকা। সূত্রের খবর, রাধে মাকে নিয়ে ছবি তৈরি হচ্ছে। এখনো কথাবার্তা পাকা না হওয়ায় স্বীকার করেননি মল্লিকা। এমনকী এই ছবিতে বাপ্পি লাহিড়ি সুর দেবেন বলেও জানা গিয়েছে।

সানি লিওনের ভক্ত এই ধর্মগুরু রাধে মা বারবারই বিতর্কে জড়িয়ে পড়েছেন। সম্প্রতি প্রয়াত কেন্দ্রীয়মন্ত্রী প্রমোদ মহাজনের পুত্র রাহুল মহাজন তাঁর টুইটারে মিনি স্কার্ট পরা রাধে মা’র কয়েকটি ছবি পোস্ট করেন। রাহুল লেখেন—-গেস হু? ছবিতে ধর্মগুরুর ভূমিকায় নয়, মিনি স্কার্টে লাস্যময়ী ভঙ্গিমায় দেখতে পাওয়া যায় তাঁকে। সোশ্যাল মিডিয়ায় ‘হট অ্যান্ড সেক্সি’ রাধে মাকে দেখে মুহূর্তে ভাইরাল হয়ে যায় রাহুল মহাজনের টুইটার অ্যাকাউন্টটি।

কে এই রাধে মা?আদতে পঞ্জাবের বাসিন্দা স্বঘোষিত এই ধর্মগুরু রাধে মা জড়িয়েছেন বহু বিতর্কে। স্বামী, দুই পুত্র, এক কন্যা এবং জামাইকে নিয়ে ভরা সংসার আধুনিক জীবনযাত্রায় অভ্যস্ত বিবাহিতা এই গুরু মা-র। কখনও তাঁর বিরুদ্ধে অভিযোগ উঠেছে ভক্তদের সঙ্গে অশ্লীল নাচের। কখনও পণের জন্য গৃহবধুকে মানসিক অত্যাচারেরও অভিযোগ উঠেছে এই রাধে মা’র বিরুদ্ধে। ২০০৫ সালে রাধে মার বিরুদ্ধে পণ চেয়ে প্ররোচণার অভিযোগ জানান মুম্বইয়ের এক গৃহবধূ। অশ্লীলতার দায়ে নাসিকে কুম্ভ মেলায় ঢোকাও বারণ এই ধর্মগুরুর। এমন বর্ণময় চরিত্রের বড়দপর্দায় জায়গা করে নেওয়া আশ্চর্যের নয়। -আনন্দবাজার পত্রিকা