মরহুম হোসেন আহম্মদ চৌধুরী ও টুম্পা স্মৃতি সংসদ

প্রকাশ:| শনিবার, ২০ ডিসেম্বর , ২০১৪ সময় ১১:২৬ অপরাহ্ণ

মরহুম হোসেন আহম্মদ চৌধুরী ও ফৌজিয়া সুলতানা ফাতেমা (টুম্পা) স্মৃতি সংসদের উদ্যোগে মহান বিজয় দিবসের আলোচনা সভা ও এলাকার আইন-শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভায় চট্টগ্রাম মহানগর মহিলা আওয়ামী লীগের সভানেত্রী হাসিনা মহিউদ্দিন বলেছেন, হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বাংলাদেশের যে স্বাধীনতা এনেছেন তাকে রক্ষা করার জন্য প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা জীবনের ঝুঁকি নিয়ে এই স্বাধীনতাকে রক্ষা করেছেন। আজ জননেত্রী শেখ হাসিনা মুক্তিযুদ্ধের চেতনার সাহসী কা-ারি। তাঁর হাতকে শক্তিশালী করে বাঙালি জাতিসত্তার অস্তিত্ব রক্ষায় সচেষ্ট হতে হবে। তিনি আরো বলেন, বাংলাদেশের নারী শক্তি আজ সমাজের অর্ধেক অংশ হিসেবে সার্বিক অনৈতিক মুক্তির লড়াইয়ে সামিল হয়েছেন। উগ্র জঙ্গিবাদ এই নারী শক্তিকে ধ্বংস করতে চায়। তাদের বিরুদ্ধে ৭১’র চেতনায় নারী শক্তিকে জেগে উঠতে হবে। তিনি এলাকায় আইন-শৃঙ্খলা রক্ষায় যুব সমাজকে এগিয়ে আসার আহবান জানান। এপ্রসঙ্গে তিনি উল্লেখ করেন, মাদক একটি ভয়ংকর অভিশাপ। এ অভিশাপ মোচনে মাদক ব্যবসার ঘাটিগুলো নির্মূল করতে হবে।
মহানগর আওয়ামী যুবলীগের সদস্য মেজবাহ উদ্দিন চৌধুরী নোবেলের সভাপতিত্বে নাসিরাবাদ কসমো পলিটন মাঠে অনুষ্ঠিত এই অনুষ্ঠানে প্রধান অতিথির ভাষণে তিনি এ কথা বলেন। এতে বিশেষ অতিচিট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের আহবায়ক আলহাজ্ব মহিউদ্দিন বাচ্চু বলেন, মাদক ও সন্ত্রাসের বিরুদ্ধে আমাদের মরণপন লড়াই অব্যাহত থাকবে। এই দুটি অপৎপরতা সমাজকে গ্রাস করছে। এ থেকে যুব শক্তিকে উদ্ধার করতে হবে।
এতে বক্তব্য রাখেন-বাংলাদেশ আওয়ামী যুবলীগ কেন্দ্রীয় কার্যকরী কমিটির উপ-সমবায় বিষয়ক সম্পাদক ও কারা পরিদর্শক যুবনেতা আবদুল্লাহ আলম মামুন চৌধুরী, পাঁচলাইশ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মহি উদ্দিন মাহমুদ, চট্টগ্রাম মহানগর আওয়ামী যুবলীগের যুগ্ন আহবায়ক দেলোয়ার হোসেন খোকা, বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট চট্টগ্রাম মহানগরের সাধারণ সম্পাদক মোঃ সেলিম, সমাজসেবক গোলাম রব্বানী, শাখওয়াত হোসেন স্বপন, সনত বড়–য়া, সাইফুল ইসলাম, সাহাদাত হোসেন ও আলি হায়দার। উপস্থিত ছিলেন-রফিকুল আলম, শওকত আলী, মঈনুল হোসেন চৌধুরী শিমুল, আ.স.ম সায়েম, মোঃ ইউসুফ আলী, রেজাউল আলম চৌধুরী রুবেল, গিয়াস উদ্দিন লিজান, রাহুল দাশ, মোজাম্মেল হক জাবেদ, মোঃ জাবেদ হোসেন, পংকজ দে, মোঃ আলগীর, মোঃ আরিফ হোসেন পাটোয়ারী, রাজা, শওকত, আশিক, হারুন, ইকবাল, মোশাররফ, মিনু, বেলাল, বিশু উজ্জল প্রমুখ।
আলোচনা সভা শেষে মরহুম হোসেন আহম্মদ চৌধুরী ও ফৌজিয়া সুলতানা ফাতেমা (টুম্পা) স্মৃতি সংসদ এর পক্ষ থেকে দুস্থ ও শীতার্থ মানুষের মাঝে শীতবস্ত্র বিতরণ করেন হাসিনা মহিউদ্দিন।