মমতা’র বার্ষিক সাধারণ সভা ও নিবাহী কমিটির নির্বাচন

প্রকাশ:| শনিবার, ২০ মে , ২০১৭ সময় ০৮:৫৮ অপরাহ্ণ

বেসরকারীসংস্থা মমতা’রবার্ষিকসাধারণ সভা-২০১৭ ও নির্বাহীকমিটিরনির্বাচনঅনুষ্ঠিতহয়। শনিবার২০ই মে ২০১৭ নগরীরকারিতাসমিলনায়নেবদিউজ্জামান খানননীরসভাপতিত্বেও মমতা’রপ্রধাননির্বাহীআলহাজ্ব রফিকআহমেদ পরিচালনায়সভায়প্রধানঅতিথি হিসেবেউপস্থিত ছিলেন, জেলাসমাজসেবাকার্য্যালয়, চট্টগ্রামএর উপ-পরিচালকমিসেস বন্দনা দাশ। উক্ত অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদানকরেনমমতার উপ-প্রধাননির্বাহী মোহাম্মদ ফারুক। এছাড়াউক্ত অনুষ্ঠানেবিশেষঅতিথি হিসেবেউপস্থিত ছিলেন -বাংলাদেশ সিমেন্টমার্চেন্ট এসোসিয়েশনএরমহাসচিব ও বিশিষ্টসমাজসেবকজনাবআশফাকআহমেদ, চসিককাউন্সিলরআবিদাআজাদ, বিশিষ্টশিক্ষাবিদ অধ্যক্ষআনোয়ারাআলম, জেসমিনসুলতানাপারু।
সংস্থার বিগতসভারকার্যাবলী উপস্থাপনকরেনমমতা’রপরিচালক (সমন্বয়) মিসেস স্বপ্নাতালুকদার,বার্ষিকপ্রতিবেদন ২০১৬ উপস্থাপনকরেন জাহাঙ্গীর আলম- সম্পাদক, মমতাএবংবিগতবাজেটপর্যালোচনা ও ২০১৭-১৮ অর্থবছরেরবাজেট পেশকরেনমমতা’রপরিচালক (অর্থ) মোহাম্মদ শাহরিয়ার।সভায় ২০১৫-১৬ অর্থবছরেরঅডিটএবং ২০১৬ -১৭ অর্থবছরেরবাজেট এবং ২০১৬ সালের বার্ষিক প্রতিবেদন সর্বসম্মতভাবেঅনুমোদিত ও গৃহীতহয়।
এদিকে সভারপাশাপাশিআজমমতারনির্বাহীকমিটিরনির্বাচন (২০১৮-২০)সম্পন্নহয়েছে।শহরসমাজসেবাকার্যক্রম-১ এরসমাজসেবাকর্মকর্তা মোহাম্মদ ওয়াহীদুলআলম এবং অধ্যাপকআলাউদ্দিনআলআজাদ নির্বাচনকমিশনারহিসেবে দায়িত্ব পালনকরেন।জনাব বদিউজ্জামানখান ননীকে সভাপতি এবং জনাব মনসুর মাসুদ কে সাধারন সম্পাদক কে ৭ সদস্য বিশিষ্ট আর্যকরী পরিষদ এবং মিসেস সাবিহা নাহার বেগমবে চেয়ারম্যান করে ৫ সদস্য বিশিষ্ট উপদেষ্টা পরিষদ গঠিত হয়।অনুষ্ঠানেপ্রধানঅতিথির বক্তব্যে মিসেস বন্দনা দাশবলেন, আমি খুব অবিভূত এই ভেবে যে, মমতানিষ্ঠার সাথে চট্টগ্রামে ৩৪ বছরধরে সমাজেরবিভিন্ন ক্ষেত্রেউন্নয়নমূলককাজকরে যাচ্ছে। এছাড়াসরকারেরপক্ষ থেকে বিশেষকওে সমাজসেবাঅধিদপ্তরেরপক্ষহতেমমতাকেসার্বিকসহযোগিতারআশ্বাসপ্রদানকরেন। তিনিনতুননির্বাহীকমিটিকেসমাজের তৃনমুলপর্যায়েমানুষেরজন্যে কাজকরারআহবানজানান। তিনিমমতা’র যাবতীয়কার্যক্রমেরভুঁয়সীপ্রশংসাকরেন।
এছাড়া উক্ত অনুষ্ঠানেমমতা’রকার্যক্রমে যেসবকর্মকর্তাকর্মচারীবিশেষঅগ্রণীভুমিকাপালনকরেনতাদেও কাজেরকাজের স্বীকৃতি ও তাদেরকে সম্মাননা স্মারকপ্রদানকরাহয়। উক্ত অনুষ্ঠানেমমতা’রপরিবারেরকর্মকর্তাদেও সন্তানরাশিক্ষা ক্ষেত্রে ঈর্ষনীয় সুনামঅর্জনকরায়( জিপিএ ৫+) মোট ৬ জনকেবিশেষ সম্মাননাসহসংবর্ধনাপ্রদাণকরাহয়।
উক্ত বার্ষিকসাধারণসভাও নির্বাচনেঅন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেনসুব্রতবড়–য়া, মো: ইকবালআলমাহমুদ,নাহিদ ফারহানাফারুকী, প্রিয়তোষ দাশ, আহমদ ইউসুফহারুন, কামরুননাহারপারভীনপ্রমুখ এবংস্বাস্থ্য কর্মসূচীরচিকিৎসকগনসহঅন্যান্যরা।