মন্দিরে হামলাকারী মানষিক ভারসাম্যহীন যুবক আটক

প্রকাশ:| রবিবার, ১৪ মে , ২০১৭ সময় ১০:৩১ অপরাহ্ণ

চট্টগ্রাম মহানগরীর বন্দর থানার গোসাইলডাঙ্গা এলাকায় হিন্দু সম্প্রদায়ের মন্দিরে হামলা চালিয়ে ভাঙচুর ও অগ্নিসংযোগ করেছে মানষিক ভারসাম্যহীন এক যুবক। পুলিশ ঘটনার কয়েক ঘন্টার মাথায় আজ রবিবার বিকালে নগরীর ডবলমুরিং থানার বেপারী পাড়া থেকে শুক্কুর (৩৫) নামে এ ভবঘুরে যুবককে আটক করেছে।

তার কাছ থেকে ভাঙচুর করে নিয়ে যাওয়া একটি ত্রিশূল উদ্ধার করেছে।

বিষয়টি নিশ্চিত করেছেন সিএমপির বন্দর জোনের এসি কামরুল হাসান। তিনি জানান, আটক যুবককে জিজ্ঞাসাবাদ করে নিশ্চিত হওয়া গেছে কেউ কোন ধরণের উদ্দেশ্যে করে মন্দিরে হামলা ভাঙচুর করেনি। মানষিকভাবে অসুস্থ্ এ যুবক নিজ থেকেই ভাঙচুর করেছে। তবে তার কথা বার্তা অসংলগ্ন। একেক সময় সে একেক কথা বলছে। তারপরও আমরা এ হামলা ঘটনাটি গুরুত্বের সাথে তদন্ত করছি।

.
এদিকে বন্দর থানার ওসি (তদন্ত) বিকাশ সরকার জানান, আটক যুবক শুক্কুরের বাড়ি চাঁদপুর জেলার মতলব থানার খরমপুর গ্রামে। তার বাবার নাম আব্দুল মতিন বলে জানায়। চট্টগ্রামে সে ভবঘুরে। তার কোন ঠিকানা নেই বলে জানায়।আমরা তাকে জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছি।

উল্লেখ্য আজ রবিবার ভোরের দিকে নগরীর গোসাইলডাঙ্গা (বারিক বিল্ডি এর মোড়) এলাকায় অবস্থিত গোসাইলডাঙ্গা সার্বজনীন তপোবন শ্রী গুরু মন্দিরের (শিব মন্দির) ভাঙচুর চালিয়ে মুর্তি ভাঙচুর ও অগ্নিসংযোগ করা হয়।

এ ঘটনার প্রতিবাদে সংখ্যালঘু সম্প্রদায়ের লোকজন সকাল সাড়ে ৮ থেকে সকাল সোয়া ১০ টা পর্যন্ত আগ্রবাদ বারিক বিল্ডিং এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষোভ প্রদর্শন করেছে। এ কারণে প্রায় দুই ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকে। পরে পুলিশ ভাঙচুরের সাথে জড়িতদের ২৪ ঘন্টার মধ্যে চিহিৃত করে গ্রেফতার করার আশ্বাস দেয়ার পর অবরোধ তুলে নেয়া হয়।