মনোনয়নপত্র দাখিলের সময় আরও ১০ দিন বাড়ানোর দাবি জাপার(এরশাদ)

প্রকাশ:| রবিবার, ১ ডিসেম্বর , ২০১৩ সময় ০৯:১৩ অপরাহ্ণ

জাতীয় পার্টিনির্বাচন কমিশনের কাছে মনোনয়নপত্র দাখিলের সময় আরও ১০ দিন বাড়ানোর দাবি জানিয়েছে জাতীয় পার্টি (জাপা এরশাদ)। দলটির প্রেসিডিয়াম সদস্য মাসুদ পারভেজ সোহেল রানার নেতৃত্বে ১২ সদস্যের একটি প্রতিনিধিদল রবিবার বিকালে প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিব উদ্দিনের সঙ্গে দেখা করে এ দাবি জানান।

সিইসির সঙ্গে সাক্ষাতের পর দলটির নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এসএম ফয়সল চিশতি সাংবাদিকদের বলেন, ‘মনোনয়নপত্র দাখিলের জন্য যেসব কাগজপত্র জমা দিতে হয় ইসির দেওয়া সময়সীমার মধ্যে তা সম্ভব নয়। তাই আমরা মনোনয়নপত্র জমা দেওয়ার জন্য ১০ দিন সময় বাড়ানোর আবেদন জানিয়েছি। সেই সঙ্গে নির্বাচনে রাজনৈতিক পরিস্থিতি স্থিতিশীল রাখতে দ্রুত সেনাবাহিনী মোতায়েনের দাবি জানানো হয়েছে। এক্ষেত্রে সেনাবাহিনীকে বিচারিক ক্ষমতা (মেজিস্ট্রেসি) দেওয়ার কথাও বলেছি।’

দশম জাতীয় সংসদের ঘোষিত তফসিলে মনোনয়নপত্র দাখিলের তারিখ আগামী ২ ডিসেম্বর নির্ধারণ করা হয়।

তিনি বলেন, নির্বাচনে রিটার্নিং অফিসার, সহকারী রিটার্নিং অফিসার ও পুলিশ সুপারসহ যেসব কর্মকর্তাদের বিরুদ্ধে অভিযোগ রয়েছে তাদের রদবদল করা প্রয়োজন বলেও আমরা মনে করছি।

এর জবাবে প্রধান নির্বাচন কমিশনার আশ্বাস দিয়ে বলেছেন, কমিশন বৈঠকে আমাদের দাবির বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে।

এছাড়া নির্বাচনের পূর্বে দলটির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদকে রেডিও, টেলিভিশনে কমপক্ষে ৪৫ মিনিট সময় দেওয়ার দাবি জানানো হয়েছে।

১২ সদস্যের এ প্রতিনিধিদলের মধ্যে ছিলেন নূর ই হাসনাত লিলি এমপি, হাজী আবু বকর, নুরুল ইসলাম নুরু, সুলতান মাহমুদ, সাইফুল ইসলাম পিন্টু, মোস্তাফিজুর রহমান নাইম, মোসাম্মদ হেনা খান, মোসাম্মদ নাজমা আক্তার, আব্দুল হামিদ ভাষাণী ও হাজী ফারুক