মনীষী অধ্যাপক মোহাম্মদ খালেদের স্মরণায়োজন কাল

প্রকাশ:| মঙ্গলবার, ২৯ ডিসেম্বর , ২০১৫ সময় ০৯:৩৫ অপরাহ্ণ

মনীষী খালেদ
বাংলাদেশের সংবিধানের অন্যতম প্রণেতা বরেণ্য বুদ্ধিজীবী ও সাংবাদিক, মনীষী অধ্যাপক মোহাম্মদ খালেদের ১২তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে গৃহিত কর্মসূচির ধারাবাহিকতায় কাল ৩০ ডিসেম্বর ’১৫, বুধবার বিকেল ৩টায় চট্টগ্রাম জেলা পরিষদ মিলনায়তনে ইঞ্জিনিয়ার মোহাম্মদ আবদুল খালেক ও অধ্যাপক মোহাম্মদ খালেদ স্মৃতি পরিষদের উদ্যোগে ‘গভীর শ্রদ্ধায় স্মরণ অধ্যাপক মোহাম্মদ খালেদ’ শিরোনামে স্মরণায়োজনের উদ্যোগ নেয়া হয়েছে।

এ বছর চট্টগ্রাম প্রেস ক্লাব ও সাংবাদিক ইউনিয়নের সাবেক সভাপতি বরেণ্য সাংবাদিক ও রম্য লেখক আতাউল হাকিমকে ‘মনীষী অধ্যাপক মোহাম্মদ খালেদ সম্মাননা স্মারক-২০১৫’ প্রদান করা হচ্ছে। অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন এমপি। প্রধান আলোচক থাকবেন প্রধানমন্ত্রীর তথ্য উপদেষ্টা, বরেণ্য বুদ্ধিজীবী ও সাংবাদিক নেতা ইকবাল সোবহান চৌধুরী। প্রধান বক্তা থাকবেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ সভাপতি ও সাবেক মেয়র আলহাজ এ.বি.এম মহিউদ্দিন চৌধুরী। এছাড়া, চট্টগ্রামের বিদগ্ধ আলোচকবৃন্দ (অধ্যাপক মোহাম্মদ খালেদ সুহৃদ) আলোচনায় অংশগ্রহণ করবেন।
পরিষদের সভাপতি বিশিষ্ট শিল্পপতি মুহাম্মদ ওসমান গণি চৌধুরী ও সাধারণ সম্পাদক লেখক-সাংবাদিক শওকত বাঙালি এবং অধ্যাপক মোহাম্মদ খালেদ মৃত্যুবার্ষিকী পালন উপ-কমিটি ’১৫-এর আহবায়ক মো. হেলাল উদ্দিন ও সদস্য সচিব মঈনুদ্দিন কাদের লাভলু অধ্যাপক মোহাম্মদ খালেদের স্বজন-সুহৃদ এবং মুক্তিযুদ্ধের পক্ষের সর্বস্তরের জনসাধারণকে যথাসময়ে উপস্থিত থাকার অনুরোধ জানিয়েছেন।


আরোও সংবাদ