মনীষীদের জীবনাদর্শ অনুসরণ করলে শিক্ষার্থীরা আলোকিত হবে

প্রকাশ:| শনিবার, ১৪ জানুয়ারি , ২০১৭ সময় ১১:৫৪ অপরাহ্ণ

আধ্যাত্মিক মনীষীদের জীবনাদর্শ অনুসরণ করলে শিক্ষার্থীরা আলোকিত হবে উল্লেখ করে গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রী ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন বলেছেন, মাইজভান্ডারী মহাত্মাগণ আমাদের আধ্যাত্মিক দিশারী। তাঁদের জীবনাদর্শের আলোকে শিক্ষার্থীদের ন্যায়বান, সৎ ও দেশপ্রেমিক হিসেবে গড়ে তুলতে হবে।

শুক্রবার(১৩ জানুয়ারি) সকালে নাসিরাবাদ সরকারি বালক উচ্চ বিদ্যালয় মাঠে সৈয়দ আহমদ উল্লাহ মাইজভান্ডারীর (ক.) ১১১তম বার্ষিক ওরশ শরিফ উপলক্ষ্যে অনুষ্ঠিত সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মাইজভান্ডারী একাডেমির সভাপতি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দিন চৌধুরী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন।

মন্ত্রী বলেন, কুরআন মজিদই একমাত্র গ্রন্থ, যা এখনো অবিকৃত রয়েছে। অন্যান্য কুরআন মজিদ কেয়ামত পর্যন্ত সুরক্ষিত থাকবে। কুরআনের নির্দেশনা মতো চললে এবং রাসূল (দ.) এর আদর্শ অনুসরণ করলে শিক্ষার্থীরা আলোকিত ও সমৃদ্ধ হতে পারে।

চবি উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী বলেন, নতুন প্রজন্ম ও শিক্ষার্থী সমাজের একটি অংশ আজ পথভ্রষ্ট হয়ে গভীর অন্ধকারে ডুবে আছে। তাদের সামনে কোনো আদর্শ রাখতে পারছিনা আমরা।অবক্ষয়গ্রস্থ এই প্রজন্মের সামনে আদর্শ হিসেবে আধ্যাত্মিক মনীষীদেরকে তুলে ধরতে হবে।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সাবিহা নাহার মুছা এমপি, জিপি এডভোকেট নাজমুল আহসান, শাহানশাহ সৈয়দ জিয়াউল হক মাইজভান্ডারী ট্রাস্টের সচিব এ এন এম এ মোনিন, ড. মুহাম্মদ সাইফুদ্দিন, মাসিক আলোক ধারার ভারপ্রাপ্ত সম্পাদক গবেষক মুহাম্মদ ওহীদুল আলম, শিক্ষাবিদ আনোয়ারা আলম, অধ্যাপক মীর মোহাম্মদ তরিকুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।