মনজুর আলমের সাথে মত বিনিময়

প্রকাশ:| মঙ্গলবার, ৭ এপ্রিল , ২০১৫ সময় ০৭:৫২ অপরাহ্ণ

দেশের বর্তমান পরিস্থিতিতে নির্বাচন কমিশনের স্বচ্ছতা ও নিরপেক্ষতা প্রমানের জন্য ঢাকা ও চট্টগ্রামের ৩টি সিটি মেয়র প্রার্থী মনজুর আলমের সাথে ২০ দলীয় জোট নেতাদের মত বিনিময়নির্বাচন এক বড় সুযোগ। এ ক্রান্তিকালীন সময়ে দেশের ভোটাধিকার হারা জনগন নির্বাচন কমিশনের দিকে তাকিয়ে আছে। নির্বাচন কমিশন এ সুযোগকে কাজে লাগাতে পারে। ভোটারেরা যাতে নির্বিঘেœ , খুশী মনে বিনাবাধায় ভোটকেন্দ্রে গিয়ে তাদের ভোটাধিকার প্রয়োগ করতে পারেন সে পরিবেশ নিশ্চিত করার দায়িত্ব নির্বাচন কমিশনের।

সিটি কর্পোরেশন নির্বাচনে চট্টগ্রাম উন্নয়ন আন্দোলনের মেয়র প্রার্থী আলহাজ্ব মোহাম্মদ মনজুর আলমের সাথে মতবিনিময় কালে চট্টগ্রাম নগর ২০ দলীয় জোটের নেতারা এসব কথা বলেন। আজ মঙ্গলবার দুপুরে বাংলাদেশ জাতীয় পার্টি (বিজিপি) কেন্দ্রিয় ভাইস চেয়ারম্যান ও চট্টগ্রাম মহানগর সভাপতি নুর মোহাম্মদ খানের নেতৃত্বে জোটের নেতারা সাবেক মেয়র মনজুর আলমের কাট্টলীস্থ বাসভবনে গিয়ে তার সাথে সাক্ষাত করেন।

এসময় নেতৃবৃন্দ ২০ দলীয় জোটের পক্ষ থেকে পুনরায় মেয়র প্রার্থী হওয়ায় মোহাম্মদ মনজুর আলমকে অভিনন্দন জানিয়ে বলেন, আপনার আন্তরিক প্রয়াসের কারনে চট্টগ্রাম মহানগরীর প্রধান সমস্যা জলবদ্ধতা বর্তমানে অনেকাংশে কমে এসেছে। জলাবদ্ধতা এখন সাময়িক জলজটের রুপ নিয়েছে। বৃস্টির স্বল্পসময়ের মধ্যে জলজট শেষ হওয়ায় নগরবাসীর দুর্ভোগ অনেকাংশে লাঘব হয়েছে। জলাবদ্ধতা নিরসনে আপনার গৃহিত পরিকল্পনা পরোপুরি বাস্তবায়িত হলে মহানগর অদূর ভবিষ্যতে জলজট থেকেও মুক্ত হবে। বিগত ৫ বছরে নগরীর বিভিন্ন নালা নর্দমা সংস্কারের ফলে এখন বৃষ্টি হলেও দ্রুত পানি সরে যাচ্ছে। এছাড়া শিক্ষা, চিকিৎসা, ওয়ার্ড় ভিত্তিক অবকাঠামো নির্মান ও পরিস্কার পরিচ্ছনতাসহ বিভিন্ন সেক্টরে সিটি কর্পোরেশন অনেক দুর এগিয়েছে। আপনার কাছে নগরবাসীর প্রত্যাশা আগামীতে মেয়র নির্বাচিত হয়ে নগরবাসীর এ সেবা অব্যাহত রাখবেন ।

সভায় জোট নেতারা বলেন, সাবেক সফল মেয়র মনজুর আলম একটি রাজনৈতিক দলের চেয়ারপার্সরেনর উপদেস্টা হওয়া সত্বেও চট্টগ্রাম সিটি কর্পোরেশনকে দলীয় আখড়ায় পরিনত করেননি। তিনি সকলের নির্বাচিত প্রতিনিধি হিসাবে সকল দল-মত ও শ্রেনী পেশার লোকজনকে নিরপেক্ষ ও ন্যায্যতার সাথে সেবা করার পবিত্র দায়িত্ব পালন করেছেন। তাই , মনজুর আলমের সততা ও নিরপেক্ষতার স্বীকৃতি হিসাবে পুনরায় তাকে মেয়র নির্বাচনের জন্য ২০ দলের পক্ষ থেকে নগরবাসীর কাছে আহবান জানাচ্ছি।

মতবিনিময়কালে উপস্থিত ছিলেন-বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি আব্দুর রহমান চৌধুরী, খেলাফত মজলিস চট্টগ্রাম মহানগর সহ-সভাপতি অধ্যাপক খুরশীদ আলম, বাংলাদেশ নেজামে ইসলাম পার্টির চট্টগ্রাম মহানগর সাধারণ সম্পাদক ক্বারী ফজলুল করীম জেহাদী, বাংলাদেশ মুসলিম লীগ চট্টগ্রাম মহনগর সভাপতি এম এ আজীজ, মহানগর এলডিপি’র সাংগঠনিক সম্পাদক দোস্ত মোহাম্মদ, খেলাফত মজলিশ মহনগরীর অর্থ সম্পাদক মো. সোলেয়মান হোসেন, এলডিপি’ মহানগর প্রচার সম্পাদক নূরুল আজগর চৌধুরী, বিজিপি’র সদস্য সচিব কায়সার কামাল চৌধুরী ও সদস্য আবু সাঈদ।


আরোও সংবাদ