মঙ্গলবার সারাদেশে এনডিএফ এর সকাল-সন্ধ্যা হরতাল

প্রকাশ:| সোমবার, ২৪ নভেম্বর , ২০১৪ সময় ১১:৫৩ অপরাহ্ণ

মঙ্গলবার (২৫ নভেম্বর) দেশব্যাপী সকাল-সন্ধ্যা হরতাল পালন করবে ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) নেতৃত্বাধীন জোট ন্যাশনালিস্ট ডেমোক্রেটিক ফ্রন্ট (এনডিএফ)।

সোমবারের (২৪ নভেম্বর) মধ্যে আব্দুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতার না করায় পূর্ব ঘোষণা অনুযায়ী তারা এ হরতাল পালন করবে।

ফ্রন্টের প্রেসিডেন্ট শেখ শওকত হোসেন নীলু সোমবার রাতে বলেন, লতিফ সিদ্দিকীকে গ্রেফতার করা হয়নি। তাই আমরা মঙ্গলবার সারাদেশে সকাল ৬ট‍া থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত হরতাল পালন করবো।

তিনি বলেন, হযরত মোহম্মদ (সা:), পবিত্র হজ এবং তাবলীগ জামাত নিয়ে কটূক্তি করায় আব্দুল লতিফ সিদ্দিকীকে গ্রেফতারের আলটিমেটাম আমরা আগেই দিয়ে রেখেছিলাম। অন্যথায় হরতালের ঘোষণা আমাদের ছিল।

সম্প্রতি যুক্তরাষ্ট্র সফরে গিয়ে নিউইয়র্কের জ্যাকসন হাইটসে প্রবাসী টাঙ্গাইলে সমিতির এক অনুষ্ঠানে হযরত মোহম্মদ (সা:), পবিত্র হজ এবং তাবলীগ জামায়াত নিয়ে আপত্তিকর বক্তব্য করেন তৎকালীন তথ্য প্রযুক্তি বিষয়ক মন্ত্রী ও আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য আব্দুল লতিফ সিদ্দিকী।

তার এই বক্তব্যে সারা দেশে নিন্দার ঝড় ওঠে। ধর্মানুভূতিতে আঘাতের অভিযোগে দেশের বিভিন্ন জায়াগায় অসংখ্য মামলাও হয় তার বিরুদ্ধে।

অবস্থা বেগতিক দেখে প্রথমে দলের সভাপতি মণ্ডলীর পদ থেকে এবং পরে মন্ত্রিপরিষদ ও দলের প্রাথমিক সদস্যপদ থেকেও বহিষ্কার করা হয় আব্দুল লতিফ সিদ্দিকীকে।

এরপর, দীর্ঘদিন ভারতে অবস্থানের পর রোববার রাত ৮টা ৪০ মিনিটে ইন্ডিয়ান এয়ার লাইন্সের একটি ফ্লাইটে ঢাকায় পৌঁছান তিনি।

তবে দেশে ফেরার সঙ্গে সঙ্গে তাকে গ্রেফতার না করায় আবারও ফুঁসে উঠেছে বিভিন্ন রাজনৈতিক দল ও ধর্মভিত্তিক সংগঠনের নেতারা।

এরই মধ্যে তার গ্রেফতারের দাবি জানিয়ে বৃহস্পতিবার হরতাল কর্মসূচির ঘোষণা দিয়েছেন হেফাজতে ইসলামের আমির আহমেদ শফি ও মহাসচিব জুনায়েদ বাবু নগরী। ইসলামী ঐক্যজোটও বুধবার হরতালের ঘোষণা দিয়ে রেখেছে।