মঙ্গলবার রাত অথবা বুধবারের মধ্যেই ছাত্রদলের নতুন কমিটি

প্রকাশ:| মঙ্গলবার, ১৬ সেপ্টেম্বর , ২০১৪ সময় ১১:২০ অপরাহ্ণ

মঙ্গলবার রাত অথবা বুধবারের মধ্যেই বহুল প্রত্যাশিত ও আলোচিত ছাত্রদলের নতুন কমিটি কমিটি ঘোষণা করা হবে। কমিটির কলেবর আগের চেয়ে আকারে ছোট হবে বলেও জানা গেছে।বিএনপি ও ছাত্রদলের দায়িত্বশীল সূত্রে এ তথ্য জানা গেছে।

ছাত্রদল সূত্রে জানা গেছে, নতুন কমিটির ‘সুপার ফাইভ’ সম্ভাব্য পদগুলোতে কে কে আসছেন, তা নির্ধারণ শেষ হয়েছে। বর্তমান সাংগঠনিক সম্পাদক রাজিব আহসানকে নতুন কমিটির সভাপতি, যুগ্ম সাধারণ সম্পাদক আকরামুল হাসানকে সাধারণ সম্পাদক, অপর যুগ্ম সাধারণ সম্পাদক মামুনুর রশীদকে সিনিয়র সহসভাপতি এবং বর্তমান প্রচার সম্পাদক মনিরুজ্জামান রেজিন, সমাজ কল্যাণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ ও আব্দুল ওয়াহাবকে নিয়ে সুপার ফাইভ গঠন করা হয়েছে। ছাত্রদলের নতুন কমিটির বিষয়ে জানতে চাইলে সংগঠনের বর্তমান সভাপতি আব্দুল কাদের ভূঁইয়া জুয়েল বলেন, ‘কমিটি গঠনের প্রক্রিয়া বেশ ক’দিন ধরে শুরু হয়েছে। যাচাই-বাছাই শেষে তা সংগঠনের সাংগঠনিক নেত্রী ম্যাডামের (খালেদা জিয়া) অনুমোদনের অপেক্ষায় আছে।’

সম্প্রতি বিএনপির দফতরের দায়িত্বপালনকারী যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী লন্ডন সফরকালে দলের সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের সঙ্গে সাক্ষাৎ করে ছাত্রদলের নতুন কমিটির বিষয়ে সার্বিক নির্দেশনা নিয়ে দেশে ফেরেন। শনিবার রাতে রিজভী দেশে আসেন। পরের দিন দেশে ফেরেন তারেক রহমানের ঘনিষ্ট হিসেবে পরিচিত তার আইনজীবী বিএনপির মানবাধিকার বিষয়ক সম্পাদক ব্যারিস্টার নাসির উদ্দিন অসীম। দু’নেতা দেশে ফেরার পর মূলত ছাত্রদলের কমিটি গঠনের কাজে গতি আসে।