মঙ্গলবার থেকে ৪৮ ঘণ্টার অবরোধ

প্রকাশ:| সোমবার, ২৫ নভেম্বর , ২০১৩ সময় ০৯:১২ অপরাহ্ণ

সড়ক,রেল,নৌপথ অবরোধবিরোধী দলের দাবি উপেক্ষা করে সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার প্রতিবাদে আগামীকাল মঙ্গলবার থেকে ৪৮ ঘণ্টার সড়ক,রেল,নৌপথ অবরোধ কর্মসূচির ঘোষণা দিয়েছে ১৮ দল।কাল মঙ্গলবার ভোর ছয়টা থেকে বৃহস্পতিবার ভোর ছয়টা পর্যন্ত সারা দেশে রাজপথ, রেলপথ ও নৌপথ অবরোধের ঘোষণা দিয়েছে ১৮-দলীয় জোট।
আজ সোমবার রাতে গুলশানে চেয়ারপারসনের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এ কর্মসূচি ঘোষণা করেন। আজ সন্ধ্যায় আগামী নির্বাচনের তফসিল ঘোষণার পর তাত্ক্ষণিক সংবাদ সম্মেলনে মির্জা ফখরুল তফসিল স্থগিতের দাবি জানান।
মির্জা ফখরুল বলেন, নির্বাচনের তফসিল ঘোষণা করে এই সরকার চরম কাণ্ডজ্ঞানহীনতার পরিচয় দিয়েছে। নির্বাচনের নামে কোনো প্রহসনে ১৮-দলীয় জোটসহ বিরোধী অন্য দলগুলো অংশ নেবে না। আমরা নির্দলীয় ও নিরপেক্ষ সরকারের অধীনে একটি সুষ্ঠু নির্বাচন চাই। নির্বাচনের নামে প্রহসনের এই প্রক্রিয়ায় অংশ না নেওয়ার জন্য দেশবাসীসহ সবাইকে আহ্বান জানান তিনি।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, একতরফাভাবে নির্বাচনের প্রক্রিয়া শুরু হওয়ায় তাঁদের আন্দোলন আগের চেয়ে নতুন পর্যায়ে উন্নীত হয়েছে। অবরোধ কর্মসূচির শেষে আরও কঠোর কর্মসূচি দেওয়ার ঘোষণাও দেন মির্জা ফখরুল।