মগনামায় লাঙ্গল প্রতীক নিয়ে প্রার্থী হচ্ছেন আ’লীগ নেতা ইউনুচ চৌধুরী!

প্রকাশ:| শনিবার, ২৭ ফেব্রুয়ারি , ২০১৬ সময় ১০:১৩ অপরাহ্ণ

ইউনুচ
মুহাম্মদ গিয়াস উদ্দিন, পেকুয়া
দলীয় মনোনয়ন না পেয়ে অবশেষে পেকুয়া উপজেলার মগনামা ইউনিয়ন পরিষদ নির্বাচনে জাতীয় পার্টির ‘লাঙ্গল’ প্রতীক নিয়ে প্রার্থী হচ্ছেন সাবেক সফল চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. ইউনুচ চৌধুরী। বেশ কয়েক দিন ধরে ঢাকায় অবস্থান করে দলীয় মনোনয়ন পেতে আওয়ামী লীগের হাইকমান্ডের কাছে ধর্ণা ‘রহস্যজনক কারণে’ দিয়েও মনোনয়ন নিশ্চিত করতে পারেনি ইউনুচ চৌধুরী। গতকাল ২৬ ফেব্রে“য়ারী আওয়ামী লীগের কেন্দ্রীয় নির্বাচনী বোর্ড মগনামা ইউপি নির্বাচনে অংশ নিতে দলীয় প্রার্থী হিসেবে মনোনয়ন দিয়েছেন, ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও সাবেক চেয়ারম্যান মো. খাইরুল এনাম বিএ। অপরদিকে মনোনয়ন না পেয়ে অনেকটা হতাশ হয়েছেন ইউনুচ চৌধুরী এমনই মন্তব্য করেছেন তার ঘনিষ্টরা।

জানা গেছে, পুরো মগনামায় ইউনুচ চৌধুরীর সমর্থক রয়েছে। তিনি সাবেক চেয়ারম্যানও ছিলেন। আওয়ামী লীগ থেকে তার মনোনয়ন নিশ্চিত না হওয়ায় অনেকটা হতাশ হয়ে পড়েন মগনামার ইউনুচ চৌধুরীর সমর্থকরা।

ইউনুচ চৌধুরীর সাথে গতকাল শনিবার রাতে মোবাইলে যোগাযোগ করা হলে তিনি এ প্রতিনিধিকে জানান, জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে প্রার্থী হওয়ার সিদ্ধান্ত গ্রহণ করেছেন। তিনি লাঙ্গল প্রতীক নিয়ে লড়াই করে বিজয়ী হবেন বলেও আশাবাদ ব্যক্ত করেছেন।

গতকাল শনিবার রাত ৯টার দিকে বিষয়টি নিশ্চিত করে পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সাধারন সম্পাদক বিডিআর জাহাঙ্গীর আলম জানিয়েছেন, সাবেক চেয়ারম্যান ইউনুচ চৌধুরী আগামী ৩১মার্চ মগনামা ইউপি নির্বাচনে লাঙ্গল প্রতীক নিয়ে প্রার্থী হচ্ছেন। এটা প্রায়ই চুড়ান্ত।

জাপার নির্ভরযোগ্য সুত্রে জানা গেছে, ইউনুচ চৌধুরী ইতোমধ্যেই পেকুয়া-চকরিয়া আসনের এমপি জাপা নেতা হাজী মুহাম্মদ ইলিয়াছের সাথে ঢাকায় সাক্ষাৎ করেছেন। এদিকে আওয়ামী লীগ নেতা ও সাবেক চেয়ারম্যান ইউনুচ চৌধুরী জাতীয় পার্টির ব্যানারে লাঙ্গল প্রতীক নিয়ে এবারের মগনামা ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হচ্ছেন এমন খবরে এলাকায় বেশ চাঞ্চল্যের সৃষ্টি হয়েছে।

স্থানীয় ভোটররা ধারনা করছেন, আওয়ামী লীগ নেতা ইউনুচ চৌধুরী লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়ার খবরে গতকাল শনিবার রাতে এলাকায় চাউর হলে সর্বত্রে চায়ের কাপে ঝড় উঠেছে।

লাঙ্গল প্রতীক নিয়ে প্রার্থী হওয়ার বিষয়টির সত্যতা নিশ্চিত করে গতকাল রাত সাড়ে ৯টায় মগনামার সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা মো. ইউনুচ চৌধুরী এ প্রতিনিধিকে জানিয়েছেন, তিনি মগনামার সাবেক সফল চেয়ারম্যান ছিলেন। এলাকায় তার ব্যাপক সমর্থন ও জনপ্রিয়তা রয়েছে। আমৃত্যু মগনামাবাসীর সেবা করতে চাই। তাই তিনি ৩১মার্চ অনুষ্টিতব্য নির্বাচনে জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে লড়ছেন। তিনি বলেন, ভোটের মাঠে দেখা যাবে কার জনপ্রিয়তা কতটুকু। মগনামায় অন্যান্য প্রার্থীদের কার জনপ্রিয়তা কতটুকু তা আমি আগ-বাড়িয়ে বলতে চাইনা।

খোঁজ নিয়ে জানা গেছে, আওয়ামী লীগ থেকে দলীয় মনোনয়ন পায়নি এমন কয়েকজন আওয়ামী লীগ নেতা পেকুয়ার কয়েকটি ইউনিয়নে লাঙ্গল প্রতীক নিয়ে প্রার্থী হচ্ছেন এমন গুঞ্জন সর্বত্রে বেশজোরেসুরেই আলোচিত হচ্ছে। বিষয়টি স্বীকার করে পেকুয়া উপজেলা জাতীয় পার্টির সিনিয়র সহ-সভাপতি সাংবাদিক দিদারুল করিম গতকাল রাতে এ প্রতিনিধিকে জানিয়েছেন, আওয়ামী লীগের অনেক নেতা জাতীয় পার্টির লাঙ্গল প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নেওয়ার আগ্রহ প্রকাশ করে তাদের সাথে যোগাযোগ করছেন। তবে তিনি এসব প্রার্থীদের নাম জানাননি।


আরোও সংবাদ